Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সীতাকুন্ডে শিব চতুর্দশী মেলা কমিটির সংবাদ সম্মেলন

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শিব চতুদর্শী মেলা উপলক্ষে চন্দ্রনাথধাম মেলা কমিটির এক সংবাদ সম্মেলন সীতাকুন্ডপৌরসভাস্থ উপজেলা সুপার মার্কেট তৃতীয় তলায় প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে সনাতন সম্প্রাদায়ের অন্যতম শিব চতুদর্শী মেলার সার্বিক ব্যবস্থাপনা কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত ধারণাপত্র পাঠ করেন, মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী। লিখিত বক্তব্যে তিনি বলেন, কলিযুগের সব চেয়ে বড় ও প্রধান ঐতিহ্যবাহী হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব আগামী ২০ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। তিনদিন ব্যাপী শিব চতুর্দশী মেলা ও এরপর ৮-৯ মার্চ দোলপূর্ণিমা মেলা অনুষ্ঠিত হবে। এসময় দেশ ও বিদেশ থেকে পূণ্যার্থীরা পূণ্য লাভের আশায় চন্দ্রনাথ ধামে প্রতি বছর তীর্থ দর্শন করতে ছুটে আসে লাখ লাখ হিন্দু ধর্মালম্বী নর-নারী। কথিত রয়েছে একজন হিন্দু ধর্মালম্বী মানুষ পৃথিবীর সব তীর্থস্থান দর্শন করলেও অন্তত একবার যদি সীতাকুন্ড তীর্থ ভূমি দর্শন না করে তাহলে তার তীর্থ দর্শন সম্পূর্ণ হয় না। এসময় উপস্থিত ছিলেন সীতাকুন্ড প্রেসক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, মেলা কমিটির অতিরিক্ত সম্পাদক সমীর শর্মা, যুগ্ন সম্পাদক অধ্যাপক রনজিত সাহা, মুক্তিযোদ্ধা সাবেক পৌর বাজার কমিটির সভাপতি আবুল কাসেম ওয়াহিদী, সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন, জম্মাষ্টমী কমিটির সভাপতি বিষ্ণ চরন দাশ প্রমুখ।
মেলাকে ঘিরে তীর্থযাত্রীদের নিরাপত্তায় উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ আনসার বিডিবি ও সংশ্লিষ্ট অন্যান্য সংস্থা সমুহ মেলা চলাকালীন সার্বক্ষনিক সহাযোগীতা করবেন। সংবাদ সম্মেলনে মেলা কমিটির সাধারণ সম্পাদক লিখিত বক্তব্যে আরো বলেন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে সকল রকম নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ