Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তামিম-সাইফকে হারিয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪২ পিএম

রাওয়ালপিন্ডিতে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়েছে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় বলেই ফিরে গেছেন অভিষিক্ত সাইফ হাসান (০)। তিনি গোল্ডেন ডাক মেরে বুঝলেন আন্তর্জাতিক ক্রিকেট অতটা সহজ নয়। দ্বিতীয় ওভারে মোহাম্মদ আব্বাসের চতুর্থ বলে এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন তামিম ইকবাল (৩)। স্কোরবোর্ডে ৩ রান উঠতেই দুই ওপেনারকে হারিয়ে রীতিমতো কাঁপছিল বাংলাদেশ। এখান থেকে দলকে উদ্ধার করার চেষ্টা করছেন অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। এ প্রতিবেদন লেখার সময় ১২.৪ ওভারে ২৫ রান তুলেছে বাংলাদেশ। শান্ত ও মুমিনুল দুজনেই ১১ রান নিয়ে ব্যাট করছেন। বাংলাদেশের দুই উইকেট ভাগাভাগি করে নিয়েছেন আফ্রিদি ও আব্বাস।

সবশেষ পাকিস্তানের মাটিতে ২০০৩ সালে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। তারপর সুদীর্ঘ সময় পর আবার টেস্টে খেলতে নামল মুমিনুল হকের দল।

প্রথম দফায় বাংলাদেশ দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে। যদিও বৃষ্টির কারণে তৃতীয় টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়েছিল। বাংলাদেশ হেরেছিল ০-২ ব্যবধানে। এবার দ্বিতীয় দফার সফরে বাংলাদেশ একটি টেস্টই খেলছে রাওয়ালপিন্ডিতে। তারপর তৃতীয় দফা সফর করবে বাংলাদেশ দল এপ্রিলে। তখন একটি টেস্টের সঙ্গে খেলবে একটি ওয়ানডেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ