Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৪১ পিএম

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। ভারত সফরে বাংলাদেশ দলে থাকলেও খেলা হয়নি সাইফ হাসানের। পাকিস্তানের মাটিতে তাঁর অভিষেক হলো। সবশেষ পাকিস্তানের মাটিতে ২০০৩ সালে টেস্ট সিরিজ খেলেছিল বাংলাদেশ। তারপর সুদীর্ঘ সময় পর আবার টেস্টে খেলতে নামল মুমিনুল হকের দল।

প্রথম দফায় বাংলাদেশ দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে। যদিও বৃষ্টির কারণে তৃতীয় টি-টোয়েন্টি পরিত্যক্ত হয়েছিল। বাংলাদেশ হেরেছিল ০-২ ব্যবধানে। এবার দ্বিতীয় দফার সফরে বাংলাদেশ একটি টেস্টই খেলছে রাওয়ালপিন্ডিতে। তারপর তৃতীয় দফা সফর করবে বাংলাদেশ দল এপ্রিলে। তখন একটি টেস্টের সঙ্গে খেলবে একটি ওয়ানডেও।

পাকিস্তান একাদশ : শান মাসুদ, আবিদ আলী, আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, হারিস সোহেল, আসাদ শফিক, মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শাহিন আফ্রিদি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, লিটন দাস, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আবু জায়েদ, ইবাদত হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ