Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আটক তিন কিশোরকে তাবলীগে পাঠালেন এসিল্যান্ড

মির্জাপুরে এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে এসএসসি পরীক্ষার্থীকে উত্ত্যক্তের অভিযোগে আটক তিন কিশোরকে তাবলীগ জামাতে পাঠানো হয়েছে। গত মঙ্গলবার মির্জাপুর সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রের সামনে থেকে তাদের আটক করে পুলিশ।

গতকাল দুপুরে আটক ওই তিন কিশোরকে সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হকের অফিসে হাজির করা হলে তিনি তাদেরকে সাজা না দিয়ে ৬ দিনের জন্য তাবলীগ জামাতে পাঠানোর ব্যবস্থা করেন।
আটকরা হল- উপজেলা সদরের পোস্টকামুরী পূর্বপাড়া গ্রামের শুভ মিয়া, আশিক ও জিহাদ। ভূক্তভোগী ওই শিক্ষার্থী মির্জাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

উল্লেখ্য, চলতি বছর মির্জাপুর সরকারি কলেজ কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছেন ওই ছাত্রী। পরীক্ষার আগে স্কুলে যাওয়া আসার সময় তাকে ওই কিশোররা নানাভাবে উত্ত্যক্ত করতো। এতে বাঁধা দেয়ায় তারা তাকে জোরপূর্বক তুলে নেয়ারও হুমকি দেয়।
গত সোমবার পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় তারা মেয়েটির গতিরোধ করে। এ সময় ওই শিক্ষার্থী ভয়ে চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে যায়।
এ ঘটনায় মেয়েটির বাবা মির্জাপুর থানায় লিখিত অভিযোগ করেন। গত মঙ্গলবার পরীক্ষা কেন্দ্রের সামনে ওই তিন কিশোর শিক্ষার্থীকে পুনরায় উত্ত্যক্ত করতে এলে পুলিশ তাদের আটক করে।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মঈনুল হক বলেন, কিশোর তিনজনই শিক্ষার্থী। তাদের শিক্ষা জীবনের কথা চিন্তা করে সাজা না দিয়ে তাবলীগ জামায়ে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ