Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাফেজ সোলাইমান হাওলাদার জর্ডানে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় সুলাইমান ৭০ দেশের মধ্যে তৃতীয়

প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জর্ডানে আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী হাফেজ সুলাইমান হাওলাদার শুক্রবার ৭০টি দেশের হাফেজদের পরাজিত করে তৃতীয় স্থান অর্জন করেছেন। এর আগেও তিনি তুরস্ক ও মিসরে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় চতুর্থ স্থান লাভ করেছিলেন। তিনি শিগগিরই নতুন মুসলিম রাষ্ট্্র হিসেবে পরিচিত গাম্বিয়ায় আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় অংশ নেবেন। তিনি ভোলা জেলার কুয়েত প্রবাসী হাজী আলমগীর ও গোলেনূর বেগমের দ্বিতীয় ছেলে। হাফেজ সুলাইমান হাওলাদার প্রখ্যাত হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত যাত্রাবাড়ীস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র।
উল্লেখ্য, ইতোপূর্বে অত্র মাদরাসার হাফেজ ছাত্ররা সউদী আরব, মিসর, আলজেরিয়া, লিবিয়া, ইরান, দুবাই, কুয়েত, কাতার, বাহরাইন, গাম্বিয়া ও জর্ডানে একাধিকবার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে বিশ্ব দরবারে বাংলাদেশের সম্মানকে সমুজ্জ্বল করেছেন। জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত বিভিন্ন টিভি চ্যানেলে মাহে রমজানে প্রচারিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় উক্ত মাদরাসার হাফেজ ছাত্ররা ২০১০ থেকে ২০১৬ পর্যন্ত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাফেজ সোলাইমান হাওলাদার জর্ডানে বিশ্ব কুরআন প্রতিযোগিতায় সুলাইমান ৭০ দেশের মধ্যে তৃতীয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ