Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসএফর হাতে আটক ৫ বাংলাদেশি

এলাকাবাসীর প্রতিবাদ-বিক্ষোভ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ সীমান্তের ভেতরে প্রবেশ করে ৫ বাংলাদেশীকে বিএসএফ ধরে নিয়ে যাওয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার দুপুরে গহমাবোনা এলাকাবাসী ও দামকুড়া মৎসজীবী জেলে সমিতির আয়োজনে পবা হরিপুর গহমাবোনা রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের ওপর মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী।
গত ৩১ জানুয়ারি বেলা ১১টার দিকে গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে রাজন হোসেন, মো. সোহেল, কাবিল, মো. শাহীন ও শফিকুলকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। তাদের প্রত্যেকের বাড়ি পবা উপজেলার গহমাবোনা গ্রামে। এ নিয়ে গত ১ ফেব্রæয়ারী শনিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পতাকা বৈঠকের জন্য সীমান্তে গেলেও বিএসএফ প্রতিশ্রæতি ভঙ্গ করে আসেনি।
পরে বিকেলে দ্বিতীয় দফায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও শূন্য হাতে ফিরে আসতে হয়েছে বিজিবিকে। অনুপ্রবেশের অভিযোগে আটক ৫ বাংলাদেশীকে ভারতের মুর্শিদাবাদ থানায় হস্তান্তরের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এ বিষয়ে বিজিবি’র ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, বিএসএফের প্রতিশ্রæতি অনুযায়ী বিজিবি’র প্রতিনিধি দল সেখানে হাজির হলেও আসে নি বিএসএফ।
ফলে শূন্যহাতেই ফিরে আসতে হয় বিজিবিকে। পরে আবারো তারা বিকেল সাড়ে ৪টায় পতাকা বৈঠকের বসার প্রতিশ্রæতি দেয়। পরে পতাকা বৈঠক হলেও বিএসএফ বিজিবিকে জানায়, অনুপ্রবেশের অভিযোগে বাংলাদেশী ৫ জেলে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। তবে বিজিবি’র পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে বলা হয়েছে, বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করে বিএসএফ ৫জনকে পদ্মা নদী থেকে ধরে নিয়ে গেছে। জবাবে কেবল দুঃখপ্রকাশ করেছে বিএসএফ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ