Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চেয়ারম্যান হিসেবে মো. জহুরুল হকের পিডিবিতে যোগদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো)-এর সদস্য প্রশাসন (অতিরিক্ত সচিব) মো. জহুরুল হক গত রোববার বিউবোর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। গতকাল সোমবার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) জনসংযোগ পরিদপ্তরে পরিচালক সাইফুল হাসান চৌধুরী এ থত্য জানান।

মো: জহুরুল হক ১৯৬৩ সালে ভোলা জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে ১ম স্থান অধিকার করে এমএসসি ডিগিী এবং ২০০০ সালে নোরাড ফেলোশিপ প্রোগ্রামের আওতায় নরওয়ে থেকে এমফিল ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১৩ সালের ৬ নভেম্বর হতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে কর্মরত আছেন। তিনি বিউবোর সচিব পদে আড়াই বছর, সদস্য (অর্থ) পদে ছয় মাস এবং সদস্য (প্রশাসন) পদে তিন বছরের অধিক সময় দায়িত্ব পালন করেছেন। বিউবোতে যোগদানের আগে তিনি নড়াইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

মো: জহুরুল হক বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৯ম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি চাকরি জীবনে বিসিএস কর্মকর্তাদের জন্য আয়োজিত বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে প্রথম স্থান অধিকার করে রেক্টর পদক এবং আইন ও প্রশাসন কোর্সে প্রথম স্থান অধিকার করে বিশেষ পদক অর্জন করেন।

তিনি প্রশিক্ষণ ও পেশাগত কাজে এশিয়া, ইউরোপ এবং আমেরিকার বেশ কয়েকটি দেশ ভ্রমণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেয়ারম্যান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ