Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: পররাষ্ট্রমন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:০৩ পিএম

ভারতের সঙ্গে আমাদের এতো ভালো সম্পর্ক তারপরও সীমান্তে হত্যাকান্ডের ঘটনা দুঃখজনক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এ বিষয়ে তিনি একটি যৌক্তিক সমাধান আশা করছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সীমান্ত হত্যা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। আগামী ৪ তারিখে প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় সফরে ইতালি যাবেন।

মন্ত্রী বলেন, সীমান্তে যেনো একটা হত্যাকান্ডর ঘটনাও না ঘটে, সেজন্য ব্যবস্থা নিতে ভারতের হাইকমিশনের দৃষ্টি আকর্ষণ করা হয়। কখনো কখনো রাষ্ট্রদূতকে ডেকে এনে এ বিষয়ে আলোচনা করা হয়। সীমান্তে একটি হত্যাকান্ডও না ঘটানো এবং প্রাণঘাতি অস্ত্র ব্যবহার না করার যে কমিটমেন্ট ভারতের সর্বোচ্চ পর্যায় থেকে করা হয়েছে, সেটা তাদেরকে স্মরণ করে দেয়া হয়। এটা খুবই দুঃখজনক যে, এতোকিছুর পরও সীমান্তে হত্যা থামছে না।

আবদুল মোমেন বলেন, ভারতীয় কর্তৃপক্ষ যে ব্যাখ্যাটি দেয়ার চেষ্টা করে, তা হলো অনেক সময় সীমান্তে চোরাচালানচক্র- যেটা দু’দেশেরই, তারা বিএসএফকে আক্রমণ করে বসে। আত্মরক্ষার্থে বিএসএফ গুলি চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ