Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিটির ভোট সুষ্ঠু হয়েছে ইলেকশন মনিটরিং ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণ করে ইলেকশন মনিটরিং ফোরাম বলেছে, সার্বিকভাবে সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
গতকাল শনিবার রাজধানীর সিটি কলেজের ভোটকেন্দ্র পর্যবেক্ষণ শেষে সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক মাওলানা মো. আবেদ আলী এ পর্যবেক্ষণ তুলে ধরেন।

তিনি জানান, স্থানীয় ও জাতীয় পর্যায়ের অর্ধশতাধিক বেসরকারি সংস্থার সমন্বয়ে গঠিত এ নির্বাচন পর্যবেক্ষক ফোরামের ভাষ্যে, মেয়র পদে নির্বাচন নিয়ে কোনো ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেনি। তবে কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীদের সমর্থকদের মধ্যে দু’একটি জায়গায় মারামারির ঘটনা ঘটেছে।

তিনি বলেন,সামগ্রিকভাবে শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইভিএমে প্রথমবারের মতো ভোট দিতে পেরে ভোটাররা উল্লসিত। সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ফোরামের পাঁচ শতাধিক সদস্য নির্বাচন পর্যবেক্ষণ করেছেন। আমরা ৩৭০টি কেন্দ্রের সংবাদ পেয়েছি। নিজেরা ১২ কেন্দ্রে সরাসরি গিয়ে নির্বাচন পর্যবেক্ষণ করেছি। দু’একটা জায়গায় অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। মোহাম্মদপুরের একটি কেন্দ্রের বাইরে সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলা প্রসঙ্গে মো. আবেদ আলী বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। নির্বাচন কমিশনের উচিত ঘটনাটি তদন্ত করে দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মো. হাবিবুর রহমানসহ ফোরামের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ