Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলতে শুরু করেছে গণপরিবহন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩১ পিএম

ঢাকা উত্তর ও দক্ষিণ করপোরেশন (ডিএনসিসি ও ডিএসসিসি) নির্বাচনের ভোট গ্রহণ শেষ হতে না হতেই চলতে শুরু করছে বাস, ট্রাক ও মোটরসাইকেলসহ যানবাহন। তবে সকাল থেকেই দাপটের সঙ্গে চষে বেড়িয়েছে রিকশা। রাজধানীর অলিগলির পাশাপাশি প্রধান সড়কগুলোতে একমাত্র বাহন ছিল এটি।
শনিবার (১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার পর থেকে রাজধানীর মতিঝিল, রামপুরা, বাড্ডার রাস্তা দিয়ে রাইদা, তুরাগ, সোহাগ এবং তিশা পরিবহন চলছে। সন্ধ্যার দিকে মালিবাগ, কমলাপুর এবং মতিঝিলের রাস্তা দিয়ে বলাকা ও আয়াত পরিবহনও চলাচল করতে দেখা গেছে। হুমড়ি খেয়ে গণপরিবহনে উঠছেন সাধারণ মানুষ। কার আগে কে উঠবে, এমন প্রতিযোগিতা ছিল যাত্রীদের মধ্যে।
নির্বাচন উপলক্ষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী, গত বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাত ১২টা থেকে আগামী রোববার (২ ফেব্রুয়ারি) সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। এছাড়া গত শুক্রবার (৩১ জানুয়ারি) মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস, বেবি ট্যাক্সি/অটো রিকশা, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, ট্রাক, টেম্পু, অন্যান্য যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। বলাকা পরিবহনের ড্রাইভার আনিসুল ইসলাম বলেন, এখন ভোটের কাজ শেষ তাই গাড়ি নিয়ে বের হয়েছি। কোন জ্যাম ছাড়াই স্বস্তিতে রাস্তায় গাড়ি চালাতে পারছি। দুই সিটির ভেতরে ছাড়াও ঢাকার বাইরের দূরপাল্লার গাড়িগুলো চলতে শুরু করেছে।
শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়। এখন শুধু অপেক্ষা ফলাফলের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপরিবহন

৬ সেপ্টেম্বর, ২০২২
৪ সেপ্টেম্বর, ২০২২
১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ