Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-ভারত সীমান্ত: পতাকা বৈঠকের পরও পাঁচ বাংলাদেশিকে ফেরত দেয়নি বিএসএফ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ৩:৫৩ পিএম

বাংলাদেশের রাজশাহী জেলার গোদাগাড়ী সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া পাঁচ বাংলাদেশিকে ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী। বিজিবি তাদের ফিরিয়ে আনতে পতাকা বৈঠক করলেও কোন সাড়া মেলেনি। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার খরচাকা সীমান্ত থেকে ওই পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে বিএসএফ এর বিরুদ্ধে।

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী-বিজিবি রাজশাহীর-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বাংলাদেশিদের ধরে নিয়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই বাংলাদেশিদের ফেরত আনতে গতকাল বিকেলেই বিএসএফের সাথে এক দফা পতাকা বৈঠক করে বিজিবি। কিন্তু তাদের কাউকেই ফেরত দেয়া হয়নি।

আজ শনিবার বেলা ১১টায় আরেকটি পতাকা বৈঠক করার কথা থাকলেও সেটাও বাতিল হয়ে যায়।

এমন অবস্থায় আজ বিকেল ৪টার দিকে আরেক দফা পতাকা বৈঠকের সময় পুনঃনির্ধারন করা হয়েছে বলে জানান মি. মাহমুদ।

তিনি বলেন, "বিএসএফ এর যে দায়িত্বপূর্ণ এলাকা থেকে ঘটনাটি ঘটেছে বলে দাবি করা হচ্ছে, আমরা তাদের সাথে ইতিমধ্যে একদফা পতাকা বৈঠক করেছি, গতকাল বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৈঠক হয়েছে। সেখানে তারা আমাদের ফেরত দেয়ার আহ্বানে কোন সাড়া দেয়নি।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ