Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী সীমান্ত থেকে ধরে নিয়ে যাওয়া বাংলাদেশীদের এখনও ফেরত দেয়নি বিএসএফ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১:০৯ পিএম | আপডেট : ১:০৯ পিএম, ১ ফেব্রুয়ারি, ২০২০

রাজশাহীর গোদাগাড়ীর খরচাকা সীমান্ত থেকে গতকাল শুক্রবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ধরে নিয়ে যাওয়া পাঁচ বাংলাদেশী রাখালকে এখনো ফেরত দেয়নি। গতকাল (শুক্রবার) বিজিবি-১ এর অধিনায়ক লে: কর্নেল জিয়া উদ্দিন মাহমুদ ধরে নিয়ে যাওয়া রাখালদের ফিরিয়ে আনতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেন। কথা ছিল আজ শনিবার সকাল সাড়ে দশটায় পতাকা বৈঠকের। কিন্তু বিএসএফ সময় বদলেছে। বিকেলে সাড়ে চারটায় বৈঠক হবার কথা জানিয়েছে। এখন পর্যন্ত ধরে নিয়ে যাওয়া বাংলাদেশী রাখালদের অবস্থা সম্পর্কে কোন খবর না পাওয়ায় উৎকন্ঠা প্রকাশ করেছেন তাদের স্বজনরা। বিএসএফ তাদের ধরে নিয়ে নির্যাতন চালাচ্ছে বলে তারা খবর পেয়েছেন।
উল্লেখ্য নিজেদের বাড়িতে লালন পালন করা গবাদি পশুকে নিজেদের সীমানায় তারা পদ্মার বিস্তীর্ন চরে চরাতে নিয়ে যান। এরা হলো, পবার গহমা বোনার রাজন হোসেন, সোহেল, কাবিল, শাহীন ও শফিকুল। বাংলাদেশী সীমানা অতিক্রম করে এসে ভারতীয় বিএসএফ তাদের ধরে নিয়ে যায়। যাবার সময় তাদের মারতে মারতে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ