Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার প্রতিবেশি দেশের সেবাদাসে পরিণত হয়েছে- মীর নাছির

প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, প্রতিবেশী রাষ্ট্রের বন্ধু নয়, বরং সেবাদাসে পরিণত হয়েছে হাসিনা সরকার। আওয়ামী লীগের কাছে দেশ প্রেম বড় নয়, জোরপূর্বক রাষ্ট্রক্ষমতা আঁকড়ে থাকাটা মুখ্য। এই জন্যে দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে নামমাত্র টোল নিয়ে ভারতকে ট্রানজিট সুবিধার নামে কড়িডোর দিয়ে দেয়া হয়েছে। সরকারের ক্ষমতালিপ্সু মনোভাব ও নানান অপকর্মের কারণে বাংলাদেশের স্বাধীনতা সার্বভোমত্ব আজ সংকটাপন্ন। এ অবস্থা থেকে উত্তরণে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার কোন বিকল্প নেই উল্লেখ করে মীর নাছির বলেন, সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় সর্বাত্বক আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি গতকাল (শুক্রবার) হাটহাজারী পার্বতী হাই স্কুল মিলানায়তনে বিএনপি হাটহাজারী উপজেলা আয়োজিত এক ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। হাটহাজারী উপজেলা বিএনপি’র আহবায়ক নুর মোহাম্মদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি শেখ মহিউদ্দিন, জাতীয়তাবাদী আইনজীবি ফোরামের সুপ্রীম কোর্ট শাখার যুগ্ম সম্পাদক ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি ও উত্তর জেলার সভাপতি সরোয়ার উদ্দিন সেলিম।
মীর নাছির বলেন, হত্যা গুপ্ত হত্যা বিনা বিচারে ক্রসফায়ার সহ বিভিন্নভাবে দেশে মানুষ হত্যার মহোৎসব চলছে। বিগত ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভিন্ন মতালম্বী প্রায় ১৫০জন নিরিহ মানুষকে হত্যা করা হয়েছে। প্রতিদিন কোনো না কোনো অজুহাতে বিনাবিচারে বিরোধী দলের নেতাদের ক্রস ফায়ারে দেয়া হচ্ছে। দেশের কোন শ্রেণীর মানুষের পেশার মানুষের জান মালই এ সরকারের হাতে নিরাপদ নয়। তিনি আগামীদিনে একটি দেশপ্রেমিক জাতীয়তাবাদী সরকার প্রতিষ্ঠায় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলনে ঝাপিয়ে পড়ার জন্য প্রস্তুতি নিতে আহবান জানান। উপজেলা বিএনপি’র সদস্য সচিব সোলেমান মঞ্জু পরিচালনায় উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক এডভোকেট মোহাম্মদ ফোরকান চেয়ারম্যান, আইয়ুব খান, মো. আলম বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার প্রতিবেশি দেশের সেবাদাসে পরিণত হয়েছে- মীর নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ