Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে পাচারকালে সাতক্ষীরা সীমান্তে ২৭৪ ভরি স্বর্ণ স্বর্ণ জব্দ

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ৭:৪৫ পিএম

ভারতে পাচারকালে সাতক্ষীরা সীমান্ত থেকে ২ কেজি ৩৫০ গ্রাম ওজনের ২৭৪ ভরি স্বর্ণ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে, বিজিবি এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে পারেনি।

শুক্রবার (৩১ জানুয়ারি) বিকালে সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা স্থলবন্দর সংলগ্ন লক্ষিদাঁড়ি বেড়িবাঁধের উপর থেকে এই স্বর্ণ জব্দ করা হয়।

বিজিবির ভোমরা বিওপি কমান্ডার সুবেদার হারুন অর রশীদ জানান, ভোমরা স্থলবন্দর সংলগ্ন লক্ষীদাঁড়ি সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে লক্ষিদাঁড়ি পাকা রাস্তার উপর অভিযান চালানো হয়। এ সময় একজন সন্দেহভাজন ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখা যায়। তাকে চ্যালেঞ্জ করা হলে সে একটি প্যাকেট ফেলে পালিয়ে যায়। পরে ওই প্যাকেট থেকে ২ কেজি ৩৫০ গ্রাম (২৭৪ ভরি) স্বর্ণ জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মধ্যে রয়েছে ১৪ টি ছোট বড় বার, ২২টি স্বর্ণের চেইন ও ৬টি স্বর্ণের চেইনের টুকরা।

তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৪৭ লাখ ৯৬ হাজার টাকা।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম মহিউদ্দীন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ