Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিন আফ্রিকার সিরিজ হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৩:০১ পিএম

সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ১৯১ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। গতকাল (সোমবার) ম্যাচের শেষদিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৭৪ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। ফলে ঘরের মাটিতে ইংলিশদের কাছে ৩-১ সিরিজ হারতে হয়েছে ডু প্লেসিদের।

আগের দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ২৪৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। প্রথম ইনিংসে ২১৭ রানের লিড থাকায়, শেষ ইনিংসে দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য দাঁড়ায় ৪৬৬ রান। রান পাহাড়ে চাপা পড়ে একে একে সাজঘরের পথ ধরেন এলগার, ডু প্লেসি, ডি ককরা।

একপ্রান্ত আগলে ভ্যান ডার ডুসেন ৯৮ রানের ইনিংস খেললেও অন্যদের ব্যর্থতায় হার মেনে নিতে হয় স্বাগতিকদের। প্রথম ইনিংসে ৫ উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসেও চার উইকেট নিয়ে প্রোটিয়াদের ইনিংসে ধস নামান মার্ক উড। ফলে ম্যাচসেরাও হয়েছেন এ ইংলিশ পেসার। আর পুরো সিরিজে অলরাউন্ড নৈপুন্য দেখিয়ে সিরিজ সেরা হয়েছেন বেন স্টোকস।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস : ৪০০ ও ২য় ইনিংস : ২৪৮

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ১৮৩ ও ২য় ইনিংস : (লক্ষ্য ৪৬৬) ৭৭.১ ওভারে ২৭৪ (মালান ২২, এলগার ২৪, ফন ডার ডাসেন ৯৮, দু প্লেসি ৩৫, ডি কক ৩৯, বাভুমা ২৭, প্রিটোরিয়াস ২, ফিল্যান্ডার ১০, নরকিয়া ৪, হেনড্রিকস ৪, প্যাটারসন ০*; ব্রড ১০-১-২৬-২, কারান ১১-২-৩৮-০, উড ১৬.১-৩-৫৪-৪, ওকস ১৪-৩-৪৭-১, স্টোকস ১৬-৪-৪৭-২, রুট ৭-১--৩৭-০, ডেনলি ৩-০-১৯-০)।

ফল : ইংল্যান্ড ১৯১ রানে জয়ী

সিরিজ : ৪ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ৩-১ ব্যবধানে জয়ী

ম্যাচসেরা : মার্ক উড

সিরিজসেরা : বেন স্টোকস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ