Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচন নিয়ে নালিশ আদালত অবমাননার শামিল: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ৭:০৪ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে বিএনপি হাইকোর্টে গিয়েছিল। হাইকোর্ট তাদের পক্ষে রায় দেননি। সর্বোচ্চ আদালতে তাদের আবেদন রিজেক্ট করে দেন।

তিনি বলেন, যেখানে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেননি, আবার সেই একই নালিশ বিদেশিদের কাছে গিয়ে উপস্থাপন করা তো আদালত অবমাননার শামিল এবং যেকোনও নির্বাচন নিয়ে বিদেশিদের কাছে অভিযোগ করাও তো আচরণবিধি লঙ্ঘন।

সোমবার (২৭ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ সব কথা বলেন।

তিনি বলেন, বিএনপির কোনও অভিযোগ থাকলে তা ভোটার ও জনগণের কাছে উপস্থাপন করবে। স্থানীয় সরকার নির্বাচনের বিষয়ে বিদেশি রাষ্ট্রদূতের কাছে উপস্থাপন করায় অনেকেই মনে করেন, এটিও এক ধরনের আদালত অবমাননার শামিল।

মন্ত্রী বলেন, ইভিএম হচ্ছে একটি অধুনিক প্রযুক্তি। পুরো ভারতবর্ষের সাধারণ নির্বাচনে ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে এবং ভারতে এই ভোটগ্রহণ বিষয়ে তেমন কোনও অভিযোগ ওঠেনি। যুক্তরাষ্ট্রেও ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে। এই আধুনিক প্রযুক্তি দিয়ে কেন ভোটগ্রহণের বিরোধিতা করছে বিএনপি, তা আমার বোধগম্য নয়। তবে বিএনপি সব সময় আধুনিক প্রযুক্তির বিরোধিতা করে। কারণ, তারা প্রযুক্তিকে ভয় পায়।

উল্লেখ্য, বিএনপি রোববার (২৬ জানুয়ারি) ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের কাছে নির্বাচনে ক্ষমতাসীনদের আচরণবিধি ‘লঙ্ঘন’সহ তাদের প্রার্থীদের ওপর হামলার অভিযোগ করে।



 

Show all comments
  • Miah Adel ২৭ জানুয়ারি, ২০২০, ৭:২২ পিএম says : 0
    এমনটা তাদেরকে করতে বাধ্য করা হয় কেন?
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৭ জানুয়ারি, ২০২০, ৭:৩২ পিএম says : 0
    Mr.Hasan mahamud what do you know about election rules,have you & your party member's ever ever did respect of the ec rules?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ