Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী সীমান্তে বিজিবির গুলিবর্ষন, পিস্তল ও গুলি উদ্ধার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ২:৩৩ পিএম

রাজশাহীর সাহাপুর সীমান্তে রোববার দিবাগত মধ্যরাতে ভারত থেকে অস্ত্র পাচারের সময় চোরাকারবারীদের লক্ষ্য করে বিজিবি ২৭ রাউন্ড গুলিও বর্ষণ করে। পরে চোরাকারবারীরা ভারতের অভ্যন্তরে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে পিস্তল ও গুলি জব্দ করা হয়।
বিজিবি জানায়, ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লে কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের নেতৃত্বে একটি বিশেষ টহল টিম গোপন সংবাদের ভিত্তিতে শাহাপুর বিওপির সীমান্ত পিলার ৬৮/৩-এস হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খয়ের বাগান নামক স্থানে এ্যাম্বুস পেতে থাকে। রাত ১১টার পর একটি সংঘবদ্ধ অস্ত্র পাচারকারী দল ভারত হতে বাংলাদেশে অস্ত্র পাচারের চেষ্টা করে।
এসময় বিজিবি’র টহল দল অস্ত্র পাচারকারীদের মৌখিক বাধা প্রদান করলে তারা হামলার চেষ্টা করে। জবাবে বিজিবি’র পক্ষ থেকে ২৭ রাউন্ড বল এ্যামো ফায়ার করা হয়। ফলে পাচারকারীরা অস্ত্র ফেলে পালিয়ে যায়। টহল দল তাদেরকে ধাওয়া করলে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়।পরে টহলদল ঘটনাস্থল হতে একটি বিদেশী পিস্তুল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিস্তল ও গুলি উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ