Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বার্সাকে টপকে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ৮:৫২ এএম

আগের দিন বার্সেলোনা হেরে গেলেও জয় নিয়েই মাঠ ছেড়েছে রিযাল মাদ্রিদ। রিয়াল ভাইয়াদলিদ দারুণ লড়াই করলেও মাদ্রিদের ক্লাবটিকে শেষ পর্যন্ত আটকাতে পারেনি। দারুণ এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে জিনেদিন জিদানের দল। লা লিগায় রোববার রাতে পয়েন্ট টেবিলের নিচের দিকের দলটির মাঠে ১-০ গোলে জিতেছে রিয়াল। একমাত্র গোলটি করেন নাচো ফের্নান্দেস। এই জয়ে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনকে টপকে শীর্ষে চলে গেল প্রতিযোগিতার সফলতম ক্লাবটি।

ম্যাচের দ্বাদশ মিনিটে সেট পিসে গোলমুখে বল পেয়ে হেডে জালে পাঠিয়েছিলেন কাসেমিরো। তবে ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে এগিয়ে যেতে পারতো তারা। তবে রদ্রিগোর জোরালো শট ঝাঁপিয়ে রুখে দেন স্বাগতিক গোলরক্ষক। ৬৭তম মিনিটে তরুণ ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের দারুণ ক্রসে করিম বেনজেমার হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। একের পর এক আক্রমণ করেও মিলছিল না গোলের দেখা। অবশেষে ৭৮তম মিনিটে মেলে সাফল্যের দেখা। ডান দিক থেকে টনি ক্রুসের বাড়ানো ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন নাচো। শেষ দিকে ভাইয়াদলিদও একবার জালে বল পাঠিয়েছিল। তবে পরিষ্কার অফসাইডে ছিলেন স্প্যানিশ ফরোয়ার্ড গুয়ার্দিওলা।

২১ ম্যাচে ১৩ জয় ও সাত ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৪৬। দুইয়ে নেমে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৪৩। ৩৮ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ