Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৯৯৯ নাম্বারে এ পর্যন্ত ২ কোটি অভিযোগ পড়েছে, পুলিশ অর্ধকোটি অভিযোগ সমাধান করেছে-মৌলভীবাজারে আইজিপি

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ৮:১২ পিএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সাধারণ জনগণ সেবা পেতে গত ২ বছরে ৯৯৯ নাম্বারে এ পর্যন্ত ২ কোটি অভিযোগ করেছে, পুলিশ অর্ধকোটি অভিযোগ সমাধান করতে পেরেছে। পুলিশ চায় মানুষকে সেবা দিতে, মানুষকে সাহায্য করতে। পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। সেই প্রচেষ্টাই অব্যাহত আছে। পুলিশকে জনবান্ধব করে তোলতে সকল পদক্ষেপ নেয়া হচ্ছে।

আইজিপি, ‘মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’ বলবৎ রয়েছে উল্লেখ করে বলেন, পুলিশের মধ্যে যারা জড়িত ছিল তাদের বিরোদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। যে কেউ হোক তাকে ছাড় দেয়া হবেনা। ভবিষ্যতে কোন পুলিশের মাদকের সাথে সংশ্লিষ্টতা থাকলে আরো কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

শনিবার ২৫ জানুয়ারি বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা ২০২০ এর পুরষ্কার বিতরণ শেষে এ কথা বলেন।
জেলা পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আইজিপি আরো বলেন, ‘থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই। আইজিপি এ সময় উপস্থিত দর্শকদের প্রশ্ন করে জানতে চানতে পুলিশের কাছ থেকে আগের চেয়ে এখন মানুষ ভাল সেবা পা”েছ কি না?। হ্যাঁ সুচক উত্তর পেয়ে তিনি বলেন, আমরা পুলিশ আপনাদেরই সন্তান, স্বজন। আমরা অন্য গ্রহ থেকে আসিনি। আমরা আপনাদের সহযোগিতা চাই। ভালো সেবা দিতে চাই।

এ ছাড়াও মাদক নিয়ে আরো বলেন যারা এ পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাদের সুযোগ দেওয়া হবে। যারা মাদক ব্যবসায় জড়িত, তারা যত শক্তিশালীই হোক, আইনের আওতায় তাদের আসতেই হবে। মাদক ব্যবসায়ীরা আইনের কাছে আত্মসমর্পন না করলে আগামীতে তাদের জন্য ভয়ানক দিন অপেক্ষা করছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ