Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তরুণদের খেলাধুলায় আগ্রহী করতে হবে : আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটির আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন তরুণদের খেলাধুলায় আগ্রহী করে তোলা হবে। তরুণরা জাতির ভবিষ্যৎ। তাদের দেহ, মন সুস্থ ও সবল রাখতে অবশ্যই খেলার মাঠে ফিরিয়ে নেওয়ার সুযোগ করে দিতে হবে। এই ঢাকা শহরকে মাদকমুক্ত করে গড়ে তুলতে হলে আমাদের খেলার মাঠের সংখ্যা বাড়াতে হবে। গতকাল গুলশান ইয়ুথ ক্লাবে এক ক্রিকেট টুর্ণামেন্টে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
আতিকুল বলেন, আমি যে ৯ মাস দায়িত্ব পালন করেছি, ওই সময় চেষ্টা করে গেছি বিভিন্ন অবৈধ স্থান দখলমুক্ত করে খেলার মাঠ করার জন্য। নির্বাচিত হলে ভবিষ্যতেও এই কাজ করে যাব। ঢাকাকে মাদকমুক্ত করে গড়ে তুলবই।
তিনি বলেন, খেলাধুলার ভেতরে যে মনোভাব আর উদ্যম থাকে, সেটা দারুণ। আমি গুলশান ইয়ুথ ক্লাবকে ধন্যবাদ জানাই আমাকে খেলার সুযোগ করে দেওয়ার জন্য। অনেক নামকরা অধিনায়ক ও জাতীয় দলের খেলোয়াড় এই ইয়ুথ ক্লাব থেকেই তৈরি হয়েছেন। খেলায় খুব একটা রান না করতে পারলেও অবশ্য তাতে অখুশি নন তিনি। বললেন, অনেকদিন পর গার্ড, প্যাড সবকিছু পরে ক্রিকেট খেললাম। খেলে মনে হলো, খেললে খেলা যাবে। চার তো মেরেছি, ছক্কাও মারা যাবে।
রাজধানীর সিটি করপোরেশন নির্বাচনের বাকি মাত্র একসপ্তাহ। এই সময়ে যখন প্রচারণা আর গণসংযোগ নিয়ে তুমুল ব্যস্ততা প্রার্থীর, তখন গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকার উত্তর সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ক্রিকেটার বেশে মাঠে নামেন। ক্রিজে দাঁড়িয়ে আম্পায়ারের কাছে গার্ড নেন। একে একে খেললেন ১১টি বল। দুই বলে দু’টি বাউন্ডারিও হাঁকালেন। চেষ্টা করছিলেন ওভার বাউন্ডারি হাঁকানোর। কিন্তু ব্যাটে-বলে মিলিছিল না। শেষ পর্যন্ত ১২তম বলটি খেলতে গিয়ে সোজা বোল্ড। ২ বাউন্ডারির ৮ রানেই শেষ হলো তার ইনিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ