Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষক বান্ধব সরকার -গৃহায়ন ও গণপুর্তমন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ৬:২১ পিএম

গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভুর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ,কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারনে বাংলাদেশে আজ খাদ্য উৎপাদনে সয়ংসম্পুর্ণ। গতকাল বৃহসপতিবার সকালে নেছারাবাদ উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে প্রনোদনা কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ কালে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাছবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পানির সেচ সুবিধার জন্য বোরো মৌসুমে ডিজেল ক্রয়ের টাকা প্রদানসহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। একজন কৃষক দশ টাকায় ব্যাংকে একাউন্ড খোলার সুযোগ পেয়েছেন। সরকারের এত কিছু করার উদ্দেশ্য হচ্ছে যাতে করে আপনারা কম খরচে ফসল উৎপাদন করতে পারেন এবং এ দেশ খাদ্যে সয়ংসম্পুর্নতা অর্জন করে। অথচ বিএনপি সরকারের সময় সেচ সুবিধার জন্য বিদ্যুৎ চাইতে গিয়ে চাপাইনবাবগঞ্জের কানশার্টে এবং সারের দাবীতে আন্দোলন করতে গিয়ে দিনাজপুরে কৃষকরা গুলিবিদ্ধ হন বলে মন্ত্রী কৃষকদের স্মরণ করিয়ে দেন । মন্ত্রী বলেন,আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক পরিবারের সন্তান ছিলেন। কৃষকদের প্রতি বঙ্গবন্ধুর অপরিশীম দরদ ছিল বলেই তার সরকারের সময় বিএডিসির মাধ্যমে কৃষকদের মাঝে সাহায্য প্রদানের কর্মসুচী গ্রহন করেছিলেন । বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবন মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্য উৎপাদনে সয়ংসম্পুর্নতা অর্জনসহ দেশের অভূতপূর্ব উন্নয়ন গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে বলে মন্তব্য করেন গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম। স্বরূপকাঠি উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অপুর্ব ভট্রাচার্য্য।
এরপর মন্ত্রী শ.ম. রেজাউল করিম দুপুরে আকলম মুসলীম মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী আবুল বাশার মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তৃতা করেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো.শাহ আলম, উপজেলা নির্বাহী অফিসার সরকার আবদুল্লাহ আল মামুন বাবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ,প্রমুখ। ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার গঠনের পর থেকেই প্রতি বছরের প্রথম দিন অর্থৎ ১ জানুয়ারী শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। এ বছরও ৩৫ কোটির বেশী নতুন বই বিতরণ করা হয়েছে। এত বড় একটি চ্যালেঞ্জ একমাত্র শেখ হাসিনাই নিতে পারেন। যা আর কারো পক্ষেই সম্ভব নয়বলে মন্তব্য করেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহায়ন ও গণপুর্তমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ