Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিজিটাল মাধ্যমে নির্বাচনী প্রচারণা চান আতিকুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পোস্টারের পরিবর্তে ডিজিটাল ব্যানার বা ডিজিটাল মাধ্যমে নির্বাচনি প্রচারণার বিষয়ে কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তরের আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।
গতকাল রাজধানীর মোহাম্মদপুরে ৩৪ নম্বর ওয়ার্ডের পুলপাড় এলাকায় এক পথসভায় এ আহ্বান জানান আতিকুল ইসলাম। আতিকুল ইসলাম বলেন, পোস্টারে শহরে সৌন্দর্য্য নষ্ট হয়। আমি ইসির দৃষ্টি আকর্ষণ করছি। তাদের কাছে আমার আহ্বান তারা এমন নির্দেশনা দিক যেন পোস্টার ব্যবহার করা না যায়। যেন এরপর থেকে নির্বাচনে পোস্টার ব্যবহার না করে ডিজিটাল মাধ্যমে নির্বাচনি প্রচারণা করা যায়।
তিনি বলেন, একটি সুস্থ, সচল ঢাকা গড়ে তুলতে আমাদের মশক নিধন করতে হবে, জলাবদ্ধতা দূর করতে হবে, যানজট নিরসন করতে হবে। আমরা এর সবকিছুই করবো। আমি মেয়র হিসেবে নির্বাচিত হলে ডেঙ্গু নির্মূলে ও এডিস মশা নিধনে সর্বোচ্চ গুরুত্ব থাকবে। আপনারা জানেন, আগে সিটি করপোরেশনে কোনো কীটতত্ত¡বিদ ছিল না। ৯ মাসের দায়িত্ব পালনকালে আমি কীটতত্ত¡বিদ নিয়োগ দিয়েছি। আগামীতেও এডিস মশা নির্মূলে যা যা করা দরকার আমরা করবো।
তিনি আরও বলেন, আকাশের যত তারা, সিটি করপোরেশনের তত ধারা। এখানে কাজ করতে গেলে অনেক সমস্যারই মোকাবিলা করতে হয়। তাও আমরা কাজ করে যাবো। দুর্নীতিমুক্ত করে গড়ে তোলা হবে সিটি করপোরেশনকে। যদি আপনারা আমাকে এবং আমাদের কাউন্সিলরদের নির্বাচিত করেন তবে সবার জবাবদিহিতা নিশ্চিত করা হবে টাউন হল মিটিংয়ের মাধ্যমে।
আতিক বলেন, যদি আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন তবে হোল্ডিং ট্যাক্স দেওয়ার জন্য আঞ্চলিক কর্মকর্তার কার্যালয়ে যেতে হবে না। ঘরে বসেই হোল্ডিং ট্যাক্স দিতে পারবেন নাগরিকরা।
এই পথসভায় ৩৪ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. হোসেন খোকনকে পরিচয় করিয়ে দেন আতিকুল ইসলাম।
পথসভায় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের মহানগর উত্তর কমিটির সভাপতি শেখ বজলুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উত্তরায় নৌকার সমর্থমে মৎস্যজীবী লীগের গণসংযোগ
মেয়র প্রার্থী মো. আতিকুল ইসলামের সমর্থনে গণসংযোগ করেছে আওয়ামী মৎস্যজীবী লীগ। গতকাল মৎস্যজীবী লীগ সভাপতি সায়ীদুর রহমান সাঈদ ও সাধারণ সম্পাদক শেখ আজগর নস্করের নেতৃত্বে উত্তরার ১, ৪৯ ও ৫০ নং ওয়ার্ডে এলাকায় দিনব্যাপী গণসংযোগ করে সংগঠনটি। এসময় উত্তরার এলাকার বাসা-বাড়ি, বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকার বিভিন্নস্থানে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের কাছে ভোট ও দোয়া প্রার্থনা করেন তারা। পরে সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনটির কার্যকরি সভাপতি সাইফুল ইসলাম মানিকসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন।
মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক শেখ আজগর নস্কর বলেন, গত ১০ জানুয়ারি হতে উন্নয়ন যাত্রা অব্যাহত রাখতে নৌকার প্রতীকের পক্ষে মৎস্যজীবি লীগের নেতাকর্মীরা দুই সিটিতে মাঠে রয়েছে। আমরা উত্তরার ৩টি ওয়ার্ডে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছি, ভোট চাচ্ছি এবং প্রার্থীর যোগ্যতা তুলে ধরছি। ভোটাদের স্বত:স্ফুর্ত সাড়া পাচ্ছি। আগামী ১ ফেব্রæয়ারি নৌকার পক্ষেই গণজোয়ার সৃষ্টি হবে ইনশাল্লাহ।

মুক্তিযোদ্ধা ও সন্তানদের প্রচারণা:
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে নিজ উদ্যোগে নৌকার পক্ষে মুক্তিযোদ্বা ও সন্তানদের প্রচার প্রচারণা চালিয়েছেন। মুক্তিযোদ্ধা সংসদের কোন কমিটি না থাকার পরও উওর ও দক্ষিণে অবিরাম প্রচার প্রচারনা চালিয়ে যাচ্চেন মুক্তি যোদ্ধারা সন্তান ও পরিবার পরিজন নিয়ে। গতকাল ৭টি পিকাপ গাড়িতে মাইক নৌকা ও মুক্তি যোদ্ধার পতাকা নিয়ে ভোট চেয়েছেন সমন্বয়ক যুদ্ধকালীন কমান্ডার শাখাওয়াত হোসেন শওকত, তেজগাঁও এর মোঃ মোস্তফা নাজির আহমেদ চৌধুরী মাকছুদসহ মুক্তিযোদ্ধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ