Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেমের ফাঁদে প্রাণ গেল প্রবাসীর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

প্রেমের ফাঁদে পড়ে প্রাণ হারালেন রায়হানুল ইসলাম চৌধুরী সজিব (২৭) নামে আবুধাবি ফেরত এক যুবক। তাকে কৌশলে অপহরণের পর হত্যা করা হয়। এই ঘটনায় গ্রেফতার কথিত প্রেমিকা সুমি আক্তার শারমিন (২৭) ও বাদশা মিয়া (৩১) খুনের দায় স্বীকার করেছেন। লাশের পাশে কুড়িয়ে পাওয়া একটি মোবাইল ফোনের সূত্র ধরে খুনিচক্রের সন্ধান এবং সজীব হত্যার রহস্য উদঘাটন করে পুলিশ।

গত শনিবার সকালে কর্ণফুলী উপজেলার শিকলবাহা সিডিএরটেকে একটি কবরস্থান থেকে সজীবের লাশ উদ্ধার করে পুলিশ। তিনি পটিয়া উপজেলার খরনা গ্রামের আতাউর রহমানব চৌধুরীর ছেলে। লাশের পাশে পড়ে থাকা মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে সুমি আক্তার ও বাদশা মিয়াকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, গ্রেফতারের পর তারা দুজনই খুনের দায় স্বীকার করেছে। এরমধ্যে সুমি আক্তার মঙ্গলবার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

জবানবন্দির বরাত দিয়ে পুলিশ জানায়, আবুধাবি থাকাকালে টেলিফোনে সজীবের পরিচয় হয় সুমির সাথে। বিবাহিত হয়েও সজীবকে প্রেমের প্রস্তাব দেন সুমি। দেশে ফিরে আসলে সুমির সাথে তার দেখা সাক্ষাতও হয়। প্রায় তিন বছর তাদের মধ্যে এ সম্পর্ক চলে। গত নভেম্বরে আবুধাবি থেকে আবার দেশে আসেন সজীব। দেশে ফিরে নগরীর কদমতলীতে পারিবারিকভাবে তার বিয়ের আকদ সম্পন্ন হয়। ২৫ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে স্ত্রীকে ঘরে তোলার দিন ধার্য করা হয়।

গত শুক্রবার সজীবকে বাসায় যেতে বলে সুমি। সজীব মইজ্জারটেক এলাকায় যেতেই পূর্ব পরিকল্পনা অনুযায়ী তাকে অপহরণ করা হয়। সুমি তার স্বামী সেলিমসহ এ ঘটনায় সরাসরি অংশ নেয় সাতজন। পুলিশ জানায়, প্রথমে সজীবের কাছ থেকে ৫০ লাখ টাকা, পরে ২০ লাখ এবং সর্বশেষ ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। সজীব ১০ লাখ টাকা দিতে রাজি হওয়ায় তার মুখের বাঁধন মুখে দেয় অপহরণকারীরা।

এ সুযোগে সজীব শোর চিৎকার শুরু করলে তার গলায় মাফলার পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এরপর তার পকেটে থাকা তিনটি মোবাইলের দুটি ও নগদ টাকা নিয়ে লাশ কবরস্থানে ফেলে দেয়া হয়। পুলিশ জানায়, সুমি আক্তার তার স্বামীসহ একটি অপরাধীচক্র ধনাঢ্য ব্যক্তিদের এভাবে প্রেমের ফাঁদে ফেলে মুক্তিপণ আদায় করে আসছিল। বাকি আসামিদের ধরতে অভিযান চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ