Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে কিরাত সম্মেলন, মুগ্ধতা ছড়াবেন বিশ্বসেরা ক্বারিগণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ৩:২৯ পিএম

চট্টগ্রামে কিরাত সম্মেলনে পবিত্র কোরআন তিলাওয়াতে মুগ্ধতা ছড়িয়ে দিতে আসছেন বিশ্বসেরা ক্বারিগণ। আগামী ২৫ জানুয়ারি অনুষ্ঠেয় সম্মেলনে এবার জর্ডান, ইরান, মিশর, তুরস্ক, মরক্কো, মালয়েশিয়া, থাইল্যান্ড ও বাংলাদেশের ক্বারিগণ অংশ নেবেন।

নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ২০তম এ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন উপলক্ষ্যে বুধবার নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে যাবতীয় প্রস্তুতির কথা জানানো হয়।

পিএইচপি ফ্যামিলি ও শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান বলেন, সম্মেলনের যাবতীয় প্রস্তুতি শেষ। শুদ্ধ কোরআন তেলাওয়াতের মুগ্ধতা ছড়িয়ে দিতে এ সম্মেলন। কোরআনের শিক্ষা হৃদয়ের গভীরে ধারণ করতে হবে।

আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইক্বরা) উদ্যোগে আয়োজিত সম্মেলনের ব্যবস্থাপনায় রয়েছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। সহযোগিতায় রয়েছে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউসিয়া কমিটি বাংলাদেশ।

লিখিত বক্তব্য পাঠ করেন পিএইচপি ফ্যামিলির পরিচালক জহিরুল ইসলাম চৌধুরী রিংকু। এসময় আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভিপি মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ কমিশনার, শহীদুল হক, ক্বারি আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন, মুহাম্মদ খুরশেদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ