Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্দরনগরীর সৌন্দর্যবর্ধনের আহবান চসিক মেয়রের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

মুজিববর্ষে বন্দরনগরী চট্টগ্রামের সৌন্দর্যবর্ধনের আহবান জানিয়েছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। নগরীর রাস্তাঘাট, খালি জায়গার উপর কাঁচা বাজার, হকার বসানোর বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থানের কথাও জানান মেয়র। গতকাল মঙ্গলবার কর্পোরেশনের ৫৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এ আহবান জানান।
মেয়র নাছির বলেন, রাস্তা ও ফুটপাতে কোন ধরনের স্থাপনা পাওয়া গেলে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে মালামাল জব্দ ও জেল-জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মুজিববর্ষে নগরীকে মশকমুক্ত, পরিচ্ছন্ন, সবুজনগরী বিনির্মাণে ফুটপাত, গোলচত্বর ও সড়ক সমূহের সবুজায়ন, সৌন্দর্যবর্ধন করা হবে উল্লেখ করে মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যত্রতত্র জাতির পিতার ছবি, ম্যুরাল ও ভাস্কর্য স্থাপন করা যাবে না। তিনি বলেন ফেব্রæয়ারির প্রথম সপ্তাহেই লালদীঘি ময়দানে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরোধী মহা সমাবেশ অনুষ্ঠিত হবে। চসিক থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম প্রমুখ। সভা সঞ্চালনা করেন সচিব আবু শাহেদ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সৌন্দর্যবর্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ