Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাঈদ খোকন সমর্থন দিচ্ছেন : তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ঢাকা দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস গতকাল পুরান ঢাকা নির্বাচনী প্রচারণা করেছেন। পুরান ঢাকার বিভিন্ন এলাকায় গণসংযোগ করে ভোটারদের সঙ্গে হাত মেলান এবং নৌকায় ভোট দিয়ে ঢাকার উন্নয়ন ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। এ সময় বর্তমান মেয়র সাঈদ খোকন তার পক্ষ্যে কাজ করছেন বলেও দাবি করেন।

রাজধানীর নাজিরা বাজার এলাকায় গণসংযোগ চলাকালে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আগামী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি উন্নত ঢাকা গড়তে নয়, তাদের নেত্রীকে (বেগম খালেদা জিয়া) মুক্তির আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে এসেছে। এক প্রশ্নের জবাবে তাপস বলেন, সাঈদ খোকন এখনো মেয়র রয়েছেন। চেয়ারে থেকে তিনি নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন না। তবে সাঈদ খোকন আমাকে সব সময় সমর্থন দিচ্ছেন। আড়ালে আমার জন্য কাজ করছেন। তিনি বলেন, এবার মনোনয়ন না পাওয়ায় তিনি (সাঈদ খোকন) মনে কষ্ট পেয়েছেন। এটা স্বাভাবিক। কারণ তিনিও তো দল করেন। মনে কষ্ট পেলেও তিনি আমার পক্ষে আছেন।

আওয়ামী লীগ প্রার্থী আরো বলেন, ঢাকার মানুষ পহেলা ফেব্রুয়ারির অপেক্ষায় রয়েছে। পহেলা ফেব্রুয়ারি ভোটকেন্দ্রে গিয়ে সারাদিন তারা নৌকার পক্ষে রায় দেবে। নৌকার বিজয় হলে উন্নত ঢাকার সূচনা হবে। একই সময় তিনি উন্নত ঢাকার বার্তা সবার কাছে পৌঁছে দিতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

বিএনপির প্রসঙ্গ তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে তারা অংশ নেয়নি। নির্বাচনের নামে তারা আন্দোলনের কর্মসূচি বেগবান করতে চাচ্ছে। তাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে রক্ষা করার জন্য আন্দোলন করছে। তিনি বলেন, আমাদের কাছে এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ আমরা এই ঢাকাকে আরো উন্নত ঢাকা হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য পাঁচটি লক্ষ্যকে সামনে রেখে আমরা কর্মসূচি ঘোষণা করেছি।
ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, এটা নির্বাচনের জন্য, ভোট দেয়ার জন্য একটা আধুনিক পদ্ধতি। ইভিএম পদ্ধতিতে ভোট দেয়ার জন্য ঢাকাবাসী অধীর আগ্রহে অপেক্ষা করছে। আগামী পহেলা ফেব্রæয়ারি তারা নৌকার পক্ষে রায় দিয়ে উন্নত ঢাকা গড়ার জন্য আমাকে সুযোগ দিবেন- এই কামনা আমি করছি।

গণসংযোগের সময় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট সানজিদা খানম, পারভীন জামান কল্পনা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফী, দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামাল প্রমূখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ