Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরাপত্তা ইস্যুতে লাহোরে সব ম্যাচ দিনে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৯:০৯ পিএম

নিরাপত্তার কথা বিবেচনায় রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টির নতুন সময় জানিয়েছে। তিন ম্যাচের সবগুলোই অনুষ্ঠিত হবে দিনের আলোয়। প্রতিটি ম্যাচ শুরু হবে লাহোরের সময় দুপুর ২টায়। আগেই নির্ধারিত যে এই তিন ম্যাচের সবগুলোই হবে লাহোরের গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামে। পিসিবি এর আগে সূচি ঠিক করার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছিল সবগুলো টি-টোয়েন্টি ম্যাচ ফ্লাড লাইটের আলোয় করতে চায় তারা। সাধারণত সব দেশে টি-টোয়েন্টি ম্যাচ ফ্লাডলাইটের আলোতেই অনুষ্ঠিত হয়। কিন্তু নিজেদের আগের সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে পিসিবি।

আর রাতের পরিবর্তে দিনের আলোতে টি-টোয়েন্টি সিরিজ আয়োজনে পিসিবি’র এই সিদ্ধান্তের পেছনে কারণটা মূলত নিরাপত্তা। এদিকে পাকিস্তানের মিডিয়া জানিয়েছে-লাহোরে বাংলাদেশ ও পাকিস্তানের তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজকে ঘিরে পিসিবি নজিরবিহীন কড়া নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছে। বলা হচ্ছে সব মিলিয়ে স্টেডিয়াম এবং তার আশপাশে আধুনিক অস্ত্রসজ্জিত সামরিক বাহিনীর প্রায় ১০ হাজার সদস্যকে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত করা হবে।

হোটেলও থাকবে নিরাপদ দুর্গের মতো। হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার সময় ক্রিকেটারদের বহনকারী রাস্তায় এক অর্থে পুরো কারফিউ জারি করা হবে। স্টেডিয়ামের ভেতর-বাহির এবং ড্রেসিংরুমের সামনের প্রতি ইঞ্চিতে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছে পিসিবি। সাধারণত রাষ্ট্রীয় প্রধান বা প্রেসিডেন্ট-প্রধানমন্ত্রীর সফরের সময় যে ধরনের নিরাপত্তার ছক অনুসরণ করা হয় সেটাই প্রদান করা হবে বাংলাদেশ ক্রিকেট দলকে।

তিন ম্যাচের এই সিরিজ শেষ হবে চারদিনে। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি ম্যাচ হবে। বাংলাদেশ দল চার্টার্ড ফ্লাইটে আগামীকাল রাতে লাহোরে রওয়ানা হচ্ছে। ২৭ জানুয়ারি ম্যাচ শেষে সেদিন রাতেই আবার লাহোর ছাড়ার পরিকল্পনা আছে বাংলাদেশ দলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ