Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ড সফরের আগে দু:সংবাদ ভারতীয় শিবিরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ৩:৫২ পিএম

নিউজিল্যান্ড সফরের জন্য কয়েকদিন পরেই যাবে ভারতীয় ক্রিকেট দল। সফরে ৫টি টি-টোয়েন্টি, ৩টি ওয়ানডে আর ২টি টেস্ট খেলবে ভারত। তবে তাদের জন্য দুঃসংবাদ হচ্ছে লম্বা সফরে দলের নির্ভরযোগ্য তারকা শিখর ধাওয়ানকে পাচ্ছে না তারা।

গত রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান ওপেনার ধাওয়ান। এরপর আর ফিল্ডিং করতে পারেননি তিনি। মাঠ থেকেই সরাসরি কাঁধের স্ক্যান করাতে হাসপাতালে ছুটতে হয়েছে ধাওয়ানকে। পরে ব্যাটিংয়েও নামতে পারেননি। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামেন লোকেশ রাহুল।

প্রাথমিকভাবে আঘাতটা এতটাই গুরুতর মনে হয়েছে, ধাওয়ান মাঠ ছেড়ে যাওয়ার পরই গুঞ্জন ছড়িয়ে পড়ে, নিউজিল্যান্ড সফরে সম্ভবত যাওয়া হচ্ছে না এই ওপেনারের। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্য হলো। ‘মুম্বাই মিরর’ জানিয়েছে, ধাওয়ান দলের সঙ্গে নিউজিল্যান্ডের বিমানে চড়ছেন না।

তবে ধাওয়ানের বিকল্প হিসেবে কাকে দলে নেওয়া হবে তা এখনো জানায়নি বিসিসিআই। আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) সে ঘোষণা আসতে পারে। গতবছর ওয়ানডে বিশ্বকাপের মাঝপথেও চোটের কারণে ছিটকে পড়েছিলেন ধাওয়ান। যা ভারতীয় টিম কম্বিনেশনে বেশ প্রভাব ফেলেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ