Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভিএম গ্রহণ করেছে ঢাকাবাসী : তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ইভিএম প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নতুন প্রযুক্তিকে ঢাকাবাসী সাদরে গ্রহণ করেছে। বিএনপির অভিযোগ ঢাকাবাসী গ্রহণ করবে না। কারণ ঢাকাবাসী ঢাকার সেবক নির্বাচন করতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবে।

গতকাল রাজধানীর খিলগাঁও রেলগেট সংলগ্ন বাটার মোড়ে নির্বাচনী প্রচারণার সময় গণমাধ্যমকে এ কথা বলেন তাপস। নিজের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নিয়ে শেখ ফজলে নূর তাপস বলেন, এটা বিএনপির নিছক একটা অভিযোগ। বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ করা যায়, তাই তারা করছে। তাদের উদ্দেশ্য নির্বাচনে অংশ নেওয়া নয়, ঢাকার উন্নয়ন নয়, তাদের নেত্রীকে মুক্ত করা। এমনকি তারা নিজেরাই বলেছে, আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে আসা।

তাপস বলেন, আমরা অগ্রাধিকারের ভিত্তিতে রাস্তা নির্ধারণ করে সড়কগুলোর জন্য তথ্য ভান্ডার সৃষ্টি করব। সেই তথ্য ভান্ডার অনুযায়ী একদিকে ফুটপাত দখলমুক্ত করব, অন্যদিকে হকারদের পুনর্বাসন করব।পর্যায়ক্রমে একটি মহাপরিকল্পনার আওতায় ঢাকাকে পরিষ্কার,পরিচ্ছন্ন এবং সচল হিসেবে গড়ে তুলব। সেখানে রাস্তা হোক আর ফুটপাত হোক যেগুলো অবমুক্ত করার জন্য ব্যবস্থা নেব। তবে সেটা পর্যায়ক্রমে (কেন না যারা হকারি করেন তারা কিন্তু শোষিত। আমরা লক্ষ্য করি বিভিন্নভাবে তাদের শোষণ করা হয়।) আমরা তাদের কর্মসংস্থানের সৃষ্টি করে পুণর্বাসনের ব্যবস্থা নেব। এর আগে পুনর্বাসনের অনেক কথা বলা হয়েছিল। কিন্তু কার্যক্রম বাস্তবায়নে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি আরও বলেন, আমরা ব্যাপক স্বতফূর্ত সাড়া পাচ্ছি। আমি বিশ্বাস করি, ঢাকবাসী আমাদের এই প্রাচ্যের ঢাকাকে ভালবাসে। তারা আরও উন্নত ঢাকা চাই। সে প্রেক্ষিতে আগামী ১ ফেব্রুয়ারির সিটি নির্বাচনে ঢাকাবাসী এই সুযোগটা নেবে। নব সূচনা গড়ার লক্ষ্যে, উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে ভোটকেন্দ্রে সকালে উপস্থিত হয়ে ভোটাধিকার প্রয়োগ করে তাদের সেবককে নির্বাচিত করবে। একই সঙ্গে তাদের সেবা করার সুযোগ দেবে।

তাপস আরও বলেন, ঢাকাবাসীর জন্য এরই মধ্যে আমরা আমাদের উন্নয়নের রূপরেখা দিয়েছি। সেটা আমি বিশ্বাস করি ঢাকাবাসী সেটা সাদরে গ্রহণ করেছে। এভাবে উন্নয়নের রূপরেখা কেউই এই নির্বাচনেও দেয়নি। এর আগেও কেউ দেয়নি। আমরা সুনির্দিষ্ট রূপরেখার আওতায় উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে বিস্তারিত আমাদের নির্বাচনি ইশতেহারে প্রকাশ করব। আমাদের নির্বাচনি ইশতেহারের কার্যক্রম চলছে। নির্বাচন পরিচালনা কমিটি সেটার ওপর কাজ করছে। আমরা আশা করছি আরও দুএকদিনের মধ্যে পূর্ণাঙ্গ ইশতেহার ঢাকাবাসীর কাছে প্রকাশ করতে পারব।#



 

Show all comments
  • salman ২১ জানুয়ারি, ২০২০, ৪:৪১ এএম says : 0
    Amra Grohon Kori nai, ata leger DINER bela VOTE Dakatir Notun Kowsool.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ