Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মির্জাপুরে আ’লীগের নেতাকর্মীরা দলীয় নিষেধাজ্ঞা মানছেন না

প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : রাজনৈতিক বিলবোর্ড, ব্যানার, পোস্টার কিংবা ফেস্টুনে ছবি ব্যবহার সংক্রান্ত দলীয় নির্দেশনা মানছেন না মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। গত দুই দিন মির্জাপুর পৌর সদরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে দেখা যায় দলীয় নির্দেশনা লংঘন করে ব্যবহার করা বিলবোর্ড, ব্যানার, পোস্টার ও ফেস্টুন। যেগুলোর বেশির ভাগ অংশজুড়ে রয়েছে স্থানীয় নেতাকর্মী ও তাদের উর্ধ্বতন কোন নেতার ছবি। আর এক কোনায় ছোট্ট করে দলীয় সভাপতি শেখ হাসিনা ও বঙ্গবন্ধু ছবি।
গত ১৫ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া অন্য কারও ছবি, পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডে ব্যবহার না করতে আওয়ামী লীগের কেন্দ্র থেকে নির্দেশনা জারি করা হয়।
দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়, দেশের বিভিন্ন স্থানে রাজনৈতিক বিলবোর্ড ব্যানার ও ফেস্টুন শোভা পাচ্ছে, তাতে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের ছবি থাকছে। অথচ সেখানে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি খুব ছোট আকারে থাকছে।
নির্দেশনায় বলা হয়, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছাড়া অন্য কারও ছবি থাকলে সেসব বিলবোর্ড, পোস্টার, ব্যানার, ফেস্টুন সরিয়ে ফেলার জন্য সারা দেশে সংগঠনের সব নেতাকর্মীদের নির্দেশ দেয়া হল।
এদিকে নির্দেশনা দেয়ার এক মাস অতিবাহিত হলেও মির্জাপুর পৌরসদরসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা গেছে, ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবস উপলক্ষে নেতাকর্মীরা তাদের ছবির সঙ্গে উর্ধ্বতন নেতাদের দিয়ে এলাকাবাসীকে সালাম ও শুভেচ্চা জানিয়েছেন।
মির্জাপুর পৌর সদরের কলেজ রোড, বংশাই রোড, পুরাতন বাসস্ট্যান্ড, উপজেলা পরিষদ সংলগ্ন ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুই পাশসহ উপজেলার, মহেড়া, গোড়াই, ভাতগ্রাম. আজগানা, বাঁশতৈল, জামুর্কী, লতিফপুর, তরফপুর, ফতেপুর, বানাইল, আনাইতারা, উয়র্শী, বহুরিয়া ও ভাওড়া ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, এমন অনেক পোস্টার।
সদরের কলেজ রোডে তরফপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সুরুজ আল মামুন যুবলীগের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর বিলবোর্ড টাঙিয়েছেন। তাতে উপজেলা যুবলীগের আহবায়ক সেলিম সিকদারের ছবি বেশ বড় করে ছাপানো হয়েছে। তার চেয়ে একটু ছোট করে তার নিজের ছবি এবং পরে ইউনিয়ন যুবলীগের সভাপতি সম্পাদকের ছবি দেয়া আছে। এর চেয়ে আর একটু ছোট করে স্থানীয় এমপি আলহাজ মো. একাব্বর হোসেন, টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফারুক ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদের ছবি দেয়া হয়েছে। বিলবোর্ডের ওপরের বাম পাশের কোণায় ছোট্ট করে বঙ্গবন্ধু, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছবি দেয়া আছে। একই চিত্র উপজেলা যুবলীগের সদস্য কে এম মোবারক হাজারীর দেয়া বিলবোর্ডেও।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবালের সঙ্গে কথা হলে তিনি বলেন কেন্দ্রীয় নির্দেশনা মতো যত তারাতাড়ি এসব বিলবোর্ড, ফেস্টুন ও ব্যানার নামিয়ে ফেলা হবে। তিনি আরও বলেন উপজেলা আওয়ামী লীগের পরবর্তী মিটিংয়ে এ বিষয়টি গুরুত্বের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।
মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদের কাছে জানতে চাইলে তিনি বলেন, পত্রিকায় পড়েছি। এরকম কোন নির্দেশনা চিঠি আকারে আমাদের কাছে আসে নাই। তারপরও আমরা নেতাকর্মীদের এ বিষয়ে জানিয়ে দিচ্ছি বলে তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জাপুরে আ’লীগের নেতাকর্মীরা দলীয় নিষেধাজ্ঞা মানছেন না
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ