Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের সঙ্গে খেলতে চায় অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ৫:১২ পিএম

টেস্ট স্ট্যাটাস পাওয়ার ২০ বছর পেরিয়ে গেছে। কিন্তু এই সময়ে অস্ট্রেলিয়ার সাথে টেস্ট সিরিজ হয়েছে মাত্র ৩টি। ওয়ানডে সিরিজ ৪। এখন পর্যন্ত হয়নি কোনো টি-টোয়েন্টি সিরিজ। বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া বাংলাদেশ শেষবার অস্ট্রেলিয়া সফর করেছিল ২০০৮ সালে।

তবে সেই অস্ট্রেলিয়ার সঙ্গে নতুন করে সম্পর্ক তৈরি করছে বিসিবি। বাণিজ্যিক বিষয়গুলো বিবেচনা করে বাংলাদেশের সঙ্গে সব ফরম্যাটেই হোম ও অ্যাওয়ে সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। বিপিএল ফাইনাল দেখতে আসা কেভিন রবার্টস গণমাধ্যমকে জানিয়েছেন, ২০২৩ থেকে ২০৩৩ পর্যন্ত সময়ে বাংলাদেশের সাথে বেশ কয়েকটি সিরিজ খেলতে আগ্রহী অস্ট্রেলিয়া।

অজি বোর্ড প্রধানের চোখে বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। তাই দুই দেশের ক্রিকেট সম্পর্ক ভবিষ্যতে আরও দৃঢ় হবে মনে করেন তিনি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, একসময় বয়সভিত্তিক ও প্রেসিডেন্ট একাদশ নামে অস্ট্রেলিয়ার বেশ কিছু দল বাংলাদেশ সফর করত। অনেকদিন ধরেই তা বন্ধ। আবারও সেই ধারা শুরু করতে অস্ট্রেলিয়া ক্রিকেট রাজি। সেই সাথে কোচ ও লজিস্টিক সাপোর্ট বিনিময়েও সম্মত হয়েছে দুই বোর্ড।

এ দিকে, আগামীকাল (সোমবার, ২০ জানুয়ারি) আইসিসি প্রধান নির্বাহী মানু সোহনির সাথে আলোচনায় বসবে বিসিবি। প্রতিবছর আইসিসি টুর্নামেন্ট চালু হলে বাংলাদেশের আয়োজনের সক্ষমতা কতটুকু তাই এই সফরের মূল আলোচ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ