Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালী জিলা স্কুল প্রাক্তন ছাত্র ফোরামের মিলন মেলা

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

১৭০ বছরের পূরোনো ঐতিহ্যবাহী নোয়াখালী জিলা স্কুল প্রাক্তন ছাত্র ফোরামের উদ্যোগে শনিবার স্কুল ময়দানে মিলনমেলা-২০২০ শুরু হয়েছে। জাতীয় পতাকা, স্কুল পতাকা ও মিলনমেলা পতাকা উত্তোলন, পবিত্র কোরআন তেলাওয়াতের পর অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।
পরে এক বর্ণাঢ্য র‌্যালী নোয়াখালী জেলা শহর প্রদক্ষিণ করে। শত শত প্রাক্তন ছাত্র র‌্যালীতে অংশগ্রহন করেন। এছাড়া দিনভর আলোচনা সভা, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। উল্লেখ্য, ১৮৫০ সালে নোয়াখালী পূরাতন শহরে নোয়াখালী জিলা স্কুল প্রতিষ্ঠিত হয়। নোয়াখালী পূরাতন শহর মেঘনা নদীগর্ভে বিলীন হলে নোয়াখালী জেলা শহরে জিলা স্কুল স্থানান্তরিত হয়।
উল্লেখ্য, ঐতিহ্যবাহী নোয়াখালী জিলা স্কুল প্রাক্তন ছাত্রদের মধ্যে অনেকে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছাড়াও ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, দেশের প্রতিষ্ঠিত শিল্পপতি, ব্যাংকার, সেনা, নৌ, বিমান বাহিনী, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী, রাজনীতিবিদ, শিক্ষক ও বিদেশে কর্মরত রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফোরামের মিলন মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ