Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আইনজীবী হিসেবে প্রতিষ্ঠার সংক্ষিপ্ত কোনো পথ নেই

ওজায়ের ফারুক স্মরণে দোয়া মাহফিলে প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আইনজীবী হিসেবে প্রতিষ্ঠার জন্য সংক্ষিপ্ত কোনো পথ নেই। এ জন্য আইনজীবীদের নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। সিনিয়রদের পদাঙ্ক অনুসরণ করতে হবে। আইনজীবীদের উদ্দেশ্যে এ কথা বলেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট বারের অডিটরিয়ামে এক স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট মরহুম ওজায়ের ফারুক স্মরণে এ সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেন, আমাদের আইনজীবীদের মধ্যে নৈতিকতা ও মূল্যবোধের দিক থেকে ভয়াবহ অবক্ষয় ঘটছে। আমরা সামনের দিকে না গিয়ে পেছনের দিকে যাচ্ছি। সিনিয়রদের কাছ থেকে শেখার প্রবণতা কমে যাচ্ছে।

সুপ্রিমকোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট এ এম আমীন উদ্দিনের সভাপতিত্বে স্মরণসভায় আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, বারের সাবেক সম্পাদক ও বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, অ্যাটর্নি  জেনারেল মাহবুবে আলম, হাইকোর্ট বিভাগের বিচারপতি জাহাঙ্গীর  হোসেন  সেলিম, বিচারপতি মো. আশরাফুল কামাল, বারের সাবেক সভাপতি ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট  মো. নজিবউল্লাহ হিরু, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, সাবেক সম্পাদক ড. বশির আহমেদ, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ও ড. মোমতাজউদ্দিন আহমদ মেহেদী প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাডভোকেট আজাহার উল্লাহ ভুইয়া ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিষ্ঠার সংক্ষিপ্ত কোনো পথ নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ