Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এমবাপে, দিবালাদের রাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 

তিন দিন আগে দুবার এগিয়ে গিয়েও মোনাকোর বিপক্ষে জয় হাতছাড়া করেছিল পিএসজি। এবার আর কোনো ভুল করেনি তারা। দাপুটে ফুটবল খেলে অনায়াসে জিতেছে টমাস টুখেলের দল। প্রতিপক্ষের মাঠে গতপরশু রাতে লিগ ওয়ানের ম্যাচটি ৪-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পিএসজির পক্ষে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপে। তবে সাবেক দলের বিপক্ষে গোলটি উদযাপন করেননি এমবাপে। পিএসজিতে আসার আগে মোনাকোতে খেলেই পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন তিনি। তাদের অন্য দুই গোলদাতা নেইমার ও পাবলো সারাবিয়া।

গত রোববার এবারের লিগে প্রথম দেখায় ঘরের মাঠে মোনাকোর সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল প্যারিসের দলটি। ২০ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৮ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে মার্সেই। নবম স্থানে নেমে যাওয়া মোনাকোর পয়েন্ট ২৯।

একই রাতে নিজে গোল করলেন। গঞ্জালো হিগুয়াইনের গোলে রাখলেন অবদান। পাওলো দিবালার দারুণ নৈপুণ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই জুভেন্টাস পেল বড় জয়। উদিনেসকে উড়িয়ে জায়গা করে নিল ইতালিয়ান কাপের কোয়ার্টার-ফাইনালে। আলিয়াঞ্জ স্টেডিয়ামে বুধবার রাতে উদিনেসকে ৪-০ গোলে হারায় জুভেন্টাস। দলের জয়ে দিবালা করেন দুই গোল, একটি করে হিগুয়াইন ও ডগলাস কস্তা।

এছাড়া স্প্যানিশ ফরোয়ার্ড হুয়ান মাতার গোলে এফএ কাপের চতুর্থ রাউন্ডে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় রাউন্ডের রিপ্লে ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ১-০ গোলে হারায় উলে গুনার সুলশারের দল। গত ৪ জানুয়ারি দুই দলের তৃতীয় রাউন্ডের আগের ম্যাচটি গোলশ‚ন্য ড্র হয়েছিল। আসরের ১২বারের চ্যাম্পিয়ন ইউনাইটেড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ