Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শরণখোলায় ঘেরে দুর্বৃত্তদের দেয়া বিষে পাঁচ লাখ টাকার মাছ নষ্ট

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ৫:০০ পিএম

বাগেরহাটের শরণখোলায় দুটি মাছের ঘেরে বিষ দিয়েছে দুর্বৃত্তরা। বিষক্রিয়ায় বিভিন্ন প্রজাতির মাছ মরে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। গত সোমবার ও বুধবার (১৩ ও ১৫ জানুয়ারি) রাতে উপজেলার সাউথখালী ইউনিয়নের দক্ষিণ তাফালবাড়ি গ্রামের রাজ্জাক ফকির এবং তার ভাই বাদল ফকিরের ঘেরে এ বিষ প্রয়োগের ঘটনা ঘটে। 

ঘেরের সব মাছ মেরে ফেলায় দারুণ হতাশায় পড়েছে দরিদ্র ওই দুই পরিবার। এঘটনায় ক্ষতিগ্রস্তরা শরণখোলা থানায় অভিযোগ দায়ের করেছেন।

রাজ্জাক ফকিরের স্ত্রী রাশিদা বেগম জানান, বাড়ির সামনে পাঁচকাঠা জমিতে ৭-৮বছর ধরে মাছের চাষের পাশাপাশি সবজি চাষ করছেন তারা। ঘেরে রুই,কাতলাসহ বিভিন্ন প্রজাতির প্রায় তিন লাখ টাকার মাছ ছিলো। বিষে সমস্ত মাছ মরে গেছে। দুর্বৃত্তরা সবজির গাছও উপড়ে ফেলেছে।

বাদল ফকিরের ছেলে ফরিদ হোসেন জানান, তাদের ঘেরের প্রায় আড়ই লাখ টাকার মাছ মারা গেছে। তারা সোনালী ব্যাংক থেকে ৭০ হাজার টাকা ঋণ নিয়ে ঘেরে মাছ ছাড়েন। এখন ব্যাংকের ঋণ পরিশোধের দুঃশ্চিন্তায় পড়েছেন তারা।

মাসখানের আগে প্রতিবেশী রতন হাওলাদারের পরিবারের সাথে তুচ্ছ বিষয় নিয়ে মারামারি হয়। প্রতিশোধ নিতে তারা ঘেরে বিষ দিয়েছে বলে তাদের ধারণা।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল সাইদ জানান, ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ