Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে শ্রমিককে পরিকল্পিত হত্যা, দাবী করে বিচার চায় পরিবার

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ১২:৫৪ পিএম

ফরিদপুরের সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের করিমপুর গ্রামের অটোরিক্সা শ্রমিক নুরুল ইসলামকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবী করে এ হত্যাকাণ্ডে সঠিক তদন্তপূর্বক ন্যায়বিচার দাবী পরিবারটির। একই দাবীতে নিহতের স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে সাত জনের নাম উল্লেখ করে এবং আরো ৪/৫জনকে অজ্ঞাতনামা আসামী করে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ০৫নং আমলী আদালত, ফরিদপুরে অভিযোগ দায়ের করেছেন।

নিহতের পরিবারের দাবী, নুরুল ইসলাম গত ০৪ জানুয়ারি সন্ধ্যার পর নিজের অটোরিক্সা নিয়ে বাড়ী থেকে উপার্জনের উদ্দেশ্যে যাওয়ার পর থেকে নিখোঁজ ছিল। ০৫ জানুয়ারি সকালে নিহতের বাড়ী থেকে কয়েক কিলোমিটার দুরে মধুখালী উপজেলার এলাহীপুর থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। পরিবারের সদস্যদের দাবী, নুরুল ইসলামকে পরিকল্পিতভাবে হত্যার উদ্ধেশ্যে সেখানে নিয়ে পিটিয়ে হত্যা করা হয়।

নিহতের স্ত্রী তাহমিনা আক্তারের দাবী হত্যার পর আসামীরা তাদের অপরাধ ঢাকতে উল্টো নুরুল ইসলামকে অটো চোর সাজিয়ে গণপিটুনিতে মারা গেছে বলে প্রচার করে। তিনি বলেন আসামী পক্ষ প্রভাবশালী হওয়ায় থানা পুলিশকে ম্যানেজ করায় আদালতের স্মরণাপন্ন হয়েছি। তিনি এঘটনায় সুষ্ঠু তদন্তপুর্বক ন্যায় বিচার দাবী করেন।

অপরদিকে এলাহীপুরের বাবু শেখের স্ত্রী রোজিনা বেগম জানান, ওই রাতে আমাদের ঘরের পাশে রাখা অটো চুরি কয়ে নেয়ার চেষ্টাকালে শোর চিৎকার করি এলাকার মানুষ অন্ধকারে আশেপাশের এলাকায় তল্লাশি চালিয়ে একজনকে ধরে গণপিটুনি দিলে তার মৃত্যু হয়।

মামলার প্রধান আসামী ও জাহাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইসহাক জানান, এলাকায় প্রতিপক্ষ রয়েছে যারা আমাকে ফাঁসাতে মামলায় আসামী করেছে।

মধুখালী থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, এঘটনায় একটি মামলা হয়েছে, বিষয়টি তদন্তাধীন রয়েছে। সঠিক তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ