Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কাশ্মিরে তুষারধসে সেনাসহ নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে এক তুষারধসে তিন সেনাসদস্যসহ ৯ জন নিহত হয়েছেন। সোমবার কাশ্মিরের কুপওয়া জেরায় এই ঘটনা ঘটে। এছাড়া এক সেনাকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিগত ৪৮ ঘণ্টায় ভারী তুষারপাত হচ্ছে কাশ্মিরে। সেখানকার বেশ কিছু এলাকায় তুষারধসের খবর পাওয়া গেছে।

সোমবার মাচিল সেক্টরে বেলা ১টার দিকে একটি সেনা পোস্টে আছড়ে পড়ে তুষারধস। তাতেই মৃত্যু হয় সেনা সদস্যদের।এছাড়া গান্ডেরবাল জেলার সোনমার্গে আরো একটি তুষারধসের ঘটনায় এছাড়া পাঁচজন বেসামরিকও প্রাণ হারিয়েছেন। প্রবল তুষারপাতে বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। এখন পর্যন্ত দুই কিশোরীকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন একজন সেনা সদস্য। অন্যদিকে পৃথক ঘটনায় নওগ্রামে সোমবার রাতে তুষারধসে এক বিএসএফ সেনা নিহত হয়েছেন। জীবিত উদ্ধার করা হয়েছে ছয়জন সদস্যকে। সেনাবাহিনীর নেতৃত্বে সীমান্তরেখায় উদ্ধার কার্যক্রম চালাতে বিএসএফ মোতায়েন করেছে প্রশাসন। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ