Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইরিশদের হোয়াইটওয়াশ করল ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ৫:৪৬ পিএম

সিরিজ জয় নিশ্চিত ছিল আগেই। নিয়ম রক্ষার তৃতীয় ওয়ান ডে ম্যাচে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশের বৃত্ত পূর্ণ করল ক্যারিবিয়ানরা৷ ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে আইরিশদের ৩-০ ব্যবধানে পরাজিত করল ওয়েস্ট ইন্ডিজ।

গতকাল (রোববার) গ্রেনাদায় সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে টস জিতে আয়ারল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ। ৪৯.১ ওভারে আয়ারল্যান্ড অল-আউট হয়ে যায় ২০৩ রানে। অধিনায়ক অ্যান্ডি বলবির্নি ব্যাট হাতে একা লড়াই চালান।হেডেন ওয়ালস ও ওশান থমাস নজর কাড়া বোলিং করেন।

পালটা ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৩৬.২ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তুলে ম্যাচ জিতে যায়৷ উল্লেখ্য, বৃষ্টিতে বেশ কিছুক্ষণ সময় নষ্ট হলে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৭ ওভারে ১৯৭ রান। ক্যারিবিয়ানদের হয়ে ব্যাট হাতে দুরন্ত শতরান করেন ওপেনার এভিন লুইস।
আয়ারল্যান্ডের হয়ে বলবির্নি সর্বাধিক ৭১ রান করেন৷ স্টার্লিং ৫, পটারফিল্ড ১০, ও’ব্রায়েন ২১, টাকার ১৬ ও সিমি সিং ১০ রান করেন আউট হন। ব্যক্তিগত ২৫ রানে অপরাজিত থাকেন ম্যাকব্রায়ান৷ ওয়ালস ৩৬ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন ৪১ রানে ৩টি উইকেট নেন থমাস। রোস্টন চেস ৫৩ রান খরচ করে ২টি উইকেট লাভ করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০২ রানের অনবদ্য ইনিংস খেলেন লুইস। তিনি সিরিজের প্রথম ম্যাচে ব্যক্তিগত ৯৯ রানে অপরাজিত ছিলেন। এছাড়া ব্রেন্ডন কিং ৩৮ ও নিকোলাস পুরান অপরাজিত ৪৩ রানের যোগদান রাখেন৷ ম্যাকব্রায়ান ২টি উইকেট নেন৷ ম্যাচের সেরা হয়েছেন লুইস। সিরিজ সেরাও তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ