Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুসলমান স্পষ্ট কিন্তু মোনাফেক অস্পষ্ট, মোনাফেক থেকে সতর্ক থাকতে হবে- ছারছীনা শরীফের হযরত পীরছাহেব কেবলা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ৭:২০ পিএম

ছারছীনা শরীফের হযরত পীরছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ বলেছেন“মুসলমান স্পষ্ট,কাফের স্পষ্ট,কিন্তু মোনাফেক অস্পষ্ট,বর্তমান সমাজ অত্যন্ত কলুষিত ,কঠিন ফেৎনা জমানার মধ্যে আমরা পড়েছি,বর্তমান যুগে মোনাফেকের সংখ্যা বেড়েছে, বর্তমানে আলেম নামধারী কিছু লোক সমাজকে বিভিন্নভাবে কলুষিত করছে,আমাদের এদের থেকে সতর্ক হবে।

গত ১০ জানুয়ারী মধ্যরাতে পটুয়াখালী খানকায়ে ছালেহীয়া মোহাব্বিয়া কমপ্লেক্স্র ময়দান (হাজী আক্কেল আলী হাওলাদার কলেজ মাঠ পটুয়াখালী)এ ছারছীনা শরীফের হযরত পীরছাহেব কেবলার আগমন উপলক্ষে ১ম বার্ষিক ঈসালে ছওয়াব মাহফিল জেলা জমইয়তে হিযবুল্লাহ্ সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হয়।বাংলাদেশ জমইয়াত হিযবুল্লাহ,যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহ পটুয়াখালী জেলা শাখার আয়োজনে এ মাহফিল বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাহফিল ইন্তোজিয়া কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হাই মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ (মা.জি.আ.)।

ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ্ (মা.জি.আ.)আরো বলেন “মহান সৃষ্টি কর্তা আমাদের সৃষ্টি করছেন তার ইবাদত করার জন্য,খাটি মুসলমান হয়ে দুনিয়া থেকে বিদায় নিতে হবে,খাটি মুসলমান হতে হলে নেক আমল থাকতে হবে,নেক আমল হবে মহানবী (সা:) নির্দেশিত পখে। রাসূল (সা:)কে একমাত্র আদর্শ বান ব্যাক্তি হিসেবে আল্লাহপাক দুনিয়াতে পাঠিয়েছেন,তাকে দেখে দেখে আমল করে করে আল্লাহ্র খাটি পেয়ারি বান্দা হয়ে এ দুনিয়া থেকে বিদায় নিতে হবে।আমরা রাসূলকে দেখিনি,আমল কিভাবে করবো,আলেমগন নবীদের উত্তরসূরী। তবে আলেমগনকে অবশ্যই হতে হবে হক্কানি আলেম।হক্কানী আলেমগনের অনুসরন করলে ,রসূলকে অনুসরন করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ