Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টি-টোয়েন্টিতে শীর্ষে বাবর আজম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ৬:৫৬ পিএম

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। গত দুই মাস ক্রিকেটের এ সংক্ষিপ্ত সংস্করণে না খেললেও ৮৭৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছেন তিনি।

আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‍্যাঙ্কিংয়ের প্রথম আটটি স্থানেই কোনো পরিবর্তন আসেনি। বাবরের পরেই রয়েছেন অজি ক্রিকেটার অ্যারন ফিঞ্চ। এ ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৮১০। বঙ্গবন্ধু বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে খেলা ডেভিড মালান রয়েছেন তিন নম্বরে। এ ইংলিশ ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৭৮২। বাকিদের মধ্যে চারে কলিন মুনরো, পাঁচে গ্লেন ম্যাক্সওয়েল, ছয়ে লোকেশ রাহুল, সাতে এভিন লুইস ও আটে রয়েছেন হজরতউল্লাহ জাজাই।

র‍্যাঙ্কিংয়ে পরিবর্তন এসেছে শুধু ৯ ও ১০ নম্বর স্থানে। উন্নতি হয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও ইংল্যান্ডের অধিনায়ক মরগানের। ৬৮৩ রেটিং পয়েন্ট নিয়ে কোহলি ১০ থেকে উঠে এসেছেন ৯ নম্বরে। এছাড়া ৬৫৩ রেটিং পয়েন্ট নিয়ে মরগান ঢুকে গেছেন সেরা দশে। তার অবস্থান দশম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ