Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিনা ভোটে ৪ কাউন্সিলর নির্বাচিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

 ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)-২০২০ নির্বাচনে চার কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়লাভ করেছেন। ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবদুল বাতেন বলেন, ঢাকা দক্ষিণ সিটিতে মোট চারজন কাউন্সিলর বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়লাভ করেছেন। তাদের মধ্যে দুজন সাধারণ আসন থেকে আর দুজন সংরক্ষিত আসনের।

তিনি বলেন, বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিতদের মধ্যে একজন একক প্রার্থী ছিলেন। বাকি বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত প্রার্থীদের মধ্যে বাছাইয়ে বাদ পড়েছেন একজন এবং দুই প্রার্থীর বিপরীতে থাকা প্রতিদ্ব›দ্বীরা প্রত্যাহার করে নিয়েছেন নিজেদের।

বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিতরা আওয়ামী লীগের কি না জানতে চাইলে তিনি বলেন, এটা বলতে পারব না। কাউন্সিলরদের আমরা দল হিসেবে দিইও না, নিইও না। বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়ীরা হলেন- ২৫ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আনোয়ার ইকবাল, ৪৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আরিফ হোসেন (বর্তমান কাউন্সিলর), সংরক্ষিত আসন ৬ নম্বরে (১৬, ১৭, ১৮ সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে) নারগীস মাহতাব (বর্তমান কাউন্সিলর) এবং সংরক্ষিত ৮ নম্বর আসনের (২২, ২৩, ২৬) নিলুফার রহমান।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে কেউ বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়লাভ করেননি। ৩০ জানুয়ারি ঢাকার এই দুই সিটিতে ভোট হওয়ার কথা রয়েছে। ওইদিন ভোট শেষে সবার সঙ্গে বিনা প্রতিদ্ব›িদ্বতায় জয়ীদের নামও গেজেট আকারে প্রকাশ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচিত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ