Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘যদি চার দিনের হয়, তবে সেটাকে টেস্ট বলতে পারব না’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ৫:৩৪ পিএম

চার দিনের নয়, পাঁচ দিনের টেস্টের পক্ষেই সওয়াল করলেন রোহিত শর্মা। ভারতীয় ওপেনার কোনও ভাবেই টেস্টের দিন সংখ্যা কমানোর প্রস্তাবে রাজি নন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের প্রস্তাবের ব্যাপারে রোহিত স্পষ্ট বলেছেন, ‘যদি চার দিনের হয়, তবে সেটাকে টেস্ট বলতে পারব না। চার দিনের মানে সেটা প্রথম শ্রেণির ম্যাচ। ব্যাপারটা এতটাই সোজাসুজি।’

এর আগে ভারতের অধিনায়ক বিরাট কোহালি, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি ও ইংল্যান্ডের অধিনায়ক জো রুট একই সুরে গলা মিলিয়ে বলেছিলেন যে, টেস্টের দিন কমানোর বিরুদ্ধে তাঁরা। গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টির আগে কোহালি বলেছিলেন, ক্রিকেটের শুদ্ধতম ফরম্যাটে পরিবর্তনের বিরুদ্ধে তিনি। এ বার রোহিতও একই কথা বললেন। তার আগে ভারতের প্রধান কোচ রবি শাস্ত্রীও পাঁচ দিনের টেস্টের পক্ষে সওয়াল করেছিলেন। যা খবর, তাতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও কোহালি-শাস্ত্রী-রোহিতের সঙ্গে এই ব্যাপারে একমত।

সংবাদ সংস্থার খবর, ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে চার দিনের টেস্টের ব্যাপারে আলোচনায় বসবে বিসিসিআই। তবে বোর্ড চাইছে না টেস্টের দিন কমানো হোক। বিশেষ করে ক্রিকেটের শক্তিধর দলগুলো যখন মুখোমুখি হবে, তখন যেন এটা একেবারেই না হয়। নীচের সারির দলগুলোর ক্ষেত্রে অবশ্য টেস্টের দিন কমানো যেতে পারে বলে মনে করা হচ্ছে। বোর্ড মনে করছে, ক্রিকেটের ঐতিহ্যের সঙ্গে ছেলেখেলা করা উচিত হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ