Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাফেজে কোরআন হওয়া সৌভাগ্যের বিষয়

চার কৃতি হাফেজের সংবর্ধনায় বক্তারা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

হাফেজ কোরআন হতে পারা আল্লাহর রহমত ও সৌভাগ্যের বিষয় বলে জানান, মরহুম হাফেজ আব্দুল হাই পরিবারের চার কৃতি হাফেজের সংবর্ধনায় বক্তারা। কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী হাফেজ পরিবার ‹মরহুম হাফেজ আব্দুল হাই› এর ৪র্থ প্রজন্মের কৃতি হাফেজদের সংবর্ধনা ও শুকরিয়া সভায় কক্সবাজার প্রেসক্লাব সভাপতি ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান বলেন, কীর্তিমানদের কীর্তি স্মৃতি হয়ে থাকে। আর এই স্মৃতি থেকেই পরবর্তী প্রজন্ম অনুপ্রাণিত হয়। গতকাল মরহুম হাফেজ আব্দু হাই স্মৃতি সংসদ› আয়োজিত সিকদার পাড়া প্রিন্সিপ্যাল ভিলায় ৪ হাফেজে কোরআনের সংবর্ধনা ও শুকরিয়া সমাবেশে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও হাফেজ আলহাজ্ব মোহাম্মদ।
সীতাকুণ্ড আলীয়া মাদরাসার প্রিন্সিপ্যাল, কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব, প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা মাহমুদুল হকের প্রিন্সিপ্যাল ভিলায় আয়োজিত প্রাণবন্তু এই সংবর্ধনা ও শুকরিয়া সমাবেশটি বিশিষ্ট আলেমে দ্বীন, হাফেজে কোরআন, শিক্ষাবিদ, সাংবাদিক, সাহিত্যিক ও বিশিষ্টজনদের মিলন মেলায় পরিণত হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবীণ আলেমে দ্বীন ও ঝিলংজা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা আবদুল গফুর, কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, চকরিয়া আনোয়ারুল উলুম কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা রুহুল কুদ্দুস আজহারী, বর্তমান প্রিন্সিপাল মাওলানা শফিউল হক জিহাদী, হাফেজ আব্দুল হাই পরিবারের বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা হাবিবুল্লাহ মতিন, মাওলানা শফিকুল হক, আল্লাহমা মাহমুদুল হক ও টেকনাফ জমিরিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপ্যাল এবং টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরী, সাংবাদিক শামসুল হক শারেক, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হওয়া সৌভাগ্যের বিষয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ