Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মেজর পরিচয়ে কিশোরীকে বিয়ে

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পাবনায় সাঁথিয়া উপজেলার দাড়ামোধা ইউনিয়নের নন্দনপুর গ্রাম থেকে মাহামুদ হাসান বাবু (৫২) নামে এক ভুয়া মেজরকে আটক করেছে র‌্যাব-১২। গত মঙ্গলবার সন্ধ্যায় বিয়ের আসর থেকে তাকে আটক করা হয়।
গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সাঁথিয়া উপজেলার দাড়ামোধা ইউনিয়নের নন্দনপুর গ্রামের ওই কিশোরীর ইচ্ছা ছিল সৈনিক পদে চাকরি করার। সে রাজশাহীতে সৈনিক পদে পরপর দুবার বাছাইপর্বে দাঁড়িয়েও অকৃতকার্য হয়। পরে গ্রামের নজরুল ইসলামের মাধ্যমে যোগাযোগ হয় ভুয়া মেজর মাহমুদ হাসানের সঙ্গে। চাকরির প্রলোভন দেখিয়ে ওই পরিবারের কাছ থেকে এরই মধ্যে ছয় লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক মাহমুদ হাসান।

র‌্যাব ও ভুক্তভোগী পরিবার জানায়, মাহমুদ হাসান আসলে একজন বই বিক্রেতা। তার বাড়ি রাজশাহীর বোয়ালিয়া থানার সুলতানবাদ গ্রামে। তিন সন্তানের জনক এই প্রতারক জীবিত স্ত্রীকে মৃত বলে ওই পরিবারে ঢুকে পড়েন। সরল বিশ্বাসে চাকরি আর অর্থের প্রলোভন দেখিয়ে গত বছরের ডিসেম্বর মাসের ১৮ তারিখ ওই কিশোরীকে ইসলামী শরিয়া মোতাবেক বিয়েও করেন মাহমুদ হাসান।
ভুক্তভোগী ওই কিশোরী বলে, ‘আমি চাকরির জন্য দুবার রাজশাহীতে সৈনিক পদে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু কোনো লাভ হয়নি। গ্রামের নজরুল ইসলামের মাধ্যমে প্রতারক মাহমুদ হাসানের সঙ্গে পরিচয় হয়।
র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কাশেম বলেন, পরিবার এবং স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সাঁথিয়া উপজেলার নন্দনপুর গ্রাম থেকে ওই ভুয়া মেজরকে আটক করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ