Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন মাস নির্বাসনে কেকেআর স্পিনার!

আইপিএলের আগেই চাপে নাইটরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৮:২২ পিএম

দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান অফস্পিনার ক্রিস গ্রিনকে বিগব্যাশ লিগ চলাকালীনই নিষিদ্ধ হতে হল। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে। যিনি আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) জার্সিতে খেলবেন। ডিসেম্বরের নিলামে অর্থ খরচ করে ২০ লক্ষ টাকায় তারকা অফস্পিনারকে কিনেছে কেকেআর। তবে টুর্নামেন্ট শুরুর আগেই বিতর্কে এই স্পিনার। যা নিয়ে কেকেআর শিবিরে রীতিমতো আতঙ্কের পরিবেশ।

এর আগে সুনীল নারিনকে নিয়ে অনিশ্চয়তায় ভুগেছিল কেকেআর। সেই একই কারণে এবার সংশয়ে নতুন তারকা অফস্পিনারকে ঘিরে। যাইহোক, আইপিএলে খেলতে আসার আগে বিগব্যাশে চুটিয়ে খেলছিলেন ক্রিস গ্রিন। বিবিএলের সিডনি থান্ডার্সের হয়ে খেলছেন তিনি। গত সপ্তাহেই সিডনি থান্ডার্স বনাম মেলবোর্ন স্টার্সের খেলা ছিল। সেই ম্যাচেই অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠে ক্রিস গ্রিনের বিরুদ্ধে।

তারপরে রবিবারে বোলিং অ্যাকশনের পরীক্ষা হয় তার। সেই পরীক্ষাতেই দেখা যায় বোলিং অ্যাকশনের প্রচলিত নিয়ম ভেঙেছেন তিনি। এর পরেই তিন মাস নিষিদ্ধ হতে করা হয় ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কোনও টুর্নামেন্টে তিনি আপাতত অংশ নিতে পারবেন না। এরপরেই সংশয় বেড়েছে কেকেআর শিবিরে। আইপিএলেও যদি একই অভিযোগ ওঠে তার বিরুদ্ধে ফের একবার নির্বাসিত হতে পারেন তারকা এই স্পিনার। তবে ঘটনা হল, বিগব্যাশ লিগে তিনি বোলিং করতে না পারলেও ব্যাটসম্যান হিসেবে খেলতে পারবেন।

তবে নজরদারিতে থাকা অবস্থায় নিউ সাউথ ওয়েলশ ক্রিকেটের অনুমতি সাপেক্ষে তিনি প্রিমিয়ার ক্রিকেটে সিডনি দলের হয়ে খেলতে পারবেন, এমনটাই জানা গিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ