Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোহলির আরেকটি রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ৬:২৭ পিএম

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ব্যাট হাতে মাঠে নামলেই তার জন্য অপেক্ষা করে নতুন নতুন রেকর্ড। চলমান শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ১ রান করতেই রোহিত শর্মাকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মাইলফলক স্পর্শ করলেন বিরাট কোহলি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই মুহূর্তে ভারতীয় কাপ্তানের সংগ্রহ ৭৭ ম্যাচের ৭১ ইনিংসে ২৬৬৩ রান। গতকালের (মঙ্গলবার) ম্যাচের আগে রোহিতের সংগ্রহ ছিল ১০৪ ম্যাচের ৯৬ ইনিংসে ২৬৩৩ রান। গুয়াহাটিতে রোহিতকে ছাপিয়ে যাওয়ার হাতছানি ছিল বিরাটের সামনে। কিন্তু বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে যাওয়ায় ইন্দোর পর্যন্ত অপেক্ষা করতে হয় কোহলিকে। এ দিন শিখর ধাওয়ান আউট হওয়ার পর চার নম্বরে ব্যাটিং করতে নামেন কোহলি।

লং-অনে ডি’ সিলভাকে ঠেলে দিতে এ দিন রানের খাতা খোলেন তিনি। সেই সঙ্গে রোহিতকে টপকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হন কোহলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ