Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাবি পূরণে মাদরাসা শিক্ষকদের ঐক্যবদ্ধ থাকতে হবে

সিলেটে মাওলানা শাব্বির আহমদ মোমতাজী

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী বলেছেন, মাদরাসা শিক্ষা যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক হচ্ছে। এর সাথে মাদরাসার স্বকীয়তা রক্ষায় আমাদের আন্তরিক হতে হবে। বিশেষত লেখাপড়ার মানোন্নয়নে শিক্ষকদের আরো দায়িত্বশীল ভ‚মিকা পালন করতে হবে। তিনি গত সোমবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষার প্রতি অত্যন্ত আন্তরিক। মাদরাসার জন্য আলাদা অধিদফতর হয়েছে। নতুন জনবল কাঠামো বাস্তবায়ন হচ্ছে। ইবতেদায়ী স্তরে উপবৃত্তি চালু ও স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিগগিরই এমপিওভুক্ত হতে যাচ্ছে। মাদরাসা শিক্ষকদের দাবি-দাওয়া আদায়ে জমিয়াতুল মোদার্রেছীন কাজ করে যাচ্ছে। এ সকল দাবি পূরণে মাদরাসার শিক্ষকদের সর্বদা ঐক্যবদ্ধ থাকতে হবে।
সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলীর সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা ছরওয়ারে জাহানের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মুহতারাম সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা মঈনুল ইসলাম পারভেজ ও তথ্য ও গবেষণা সম্পাদক ভাইস-প্রিন্সিপাল মাওলানা আবু ছালেহ মো. কুতবুল আলম।
সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব প্রিন্সিপাল মাওলানা এ কে এম মনোওর আলী, সহকারী মহাসচিব প্রিন্সিপাল মাওলানা নুমান আহমদ, কেন্দ্রীয় সদস্য মাথিউরা কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল আলিম, প্রিন্সিপাল মাওলানা আতাউর রহমান, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা শিক্ষকদের ঐক্যবদ্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ