Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

২৪ দিন আমাকে দেবেন বছরের প্রতিটা দিন দেবো

নির্বাচনী পরিচালনা কমিটির সভায় তাপস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নির্বাচনের আর মাত্র ২৪ দিন বাকি। এই ২৪ দিন আমাকে দেবেন। মেয়র নির্বাচিত হতে পারলে আগামী পাঁচ বছরের প্রতিটা দিন আমি আপনাদের দেব। সৎ, দক্ষ এবং অভিজ্ঞ মেয়র যদি চান তাহলে আগামী ৩০ জানুয়ারি নৌকায় ভোট দিন।

গতকাল রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে নির্বাচনী পরিচালনা কমিটির সভায় তিনি এ কথা বলেন। এর আগে তিনি বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আরেক সভায় বক্তব্য রাখেন। আগামী ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন তাপস।

তিনি বলেন, আমি মেয়র নির্বাচিত হলে শেখ হাসিনার উন্নত রাজধানী এবং উন্নত ঢাকা গড়তে চাই। ২০০৭ সালে সেনা সমর্থিত সরকার আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে জেলে রেখেছিলেন ১১ মাস। এরপর ২০০৮ সালের নির্বাচনে শেখ হাসিনা আমাকে ধানমন্ডি-১০ আসন থেকে মনোনয়ন দেন। তখন বলেছিলাম, আমি সুখে-দুঃখে আপনাদের পাশে থাকবো। গত তিন টার্মে আমার নির্বাচনী এলাকায় আমি ব্যাপক উন্নয়ন করেছি। তিনি বলেন, আমি মনে-প্রাণে বিশ্বাস করি যে, ২০৪১ সালে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করতে হলে দেশের রাজধানী ঢাকাকেই উন্নত এবং যোগ্য করে গড়ে তুলতে হবে। আজ থেকেই আমাদের কাজ শুরু করতে হবে। কারণ অনেক সময় চলে গেছে। ঢাকাকে উন্নত করার জন্যই আমাকে মনোনয়ন দেয়া হয়েছে। এটা আমার জন্য একটা চ্যালেঞ্জ।

তাপস বলেন, প্রত্যেকটা ওয়ার্ডে আমাদের ছেলেমেয়েদের জন্য খেলাধুলার ব্যবস্থা থাকবে। ছেলেমেয়েরা যাতে মাদকাসক্ত না হয়, সেজন্য পর্যাপ্ত খেলাধুলার ব্যবস্থা করা হবে। বর্জ্য রাস্তায় পড়ে থাকবে না, সুন্দর বর্জ্য ব্যবস্থাপনা এবং নির্দিষ্ট স্থানে বর্জ্য ব্যবস্থাপনা থাকবে। মেট্রোরেল একমাত্র সমাধান নয়। বুড়িগঙ্গা এবং শীতলক্ষ্যার পাড়ে ছয় লেনের রাস্তা করে দেবো। এই রাস্তা দিয়ে ঢাকার যেকোনো প্রান্তের মানুষ যোগাযোগ গড়ে তুলতে পারবে। এ ছাড়া পুরান ঢাকায় পঞ্চায়েত ব্যবস্থা শুরু করবো। প্রশাসন দিয়ে নয়, পঞ্চায়েতের মাধ্যমে আমরা স্থানীয় সমস্যার সমাধান করবো।

তিনি আরও বলেন, একটি দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে গড়ে মানুষের মৌলিক নাগরিক সুবিধা পূরণ করব। যদি মেয়র নির্বাচিত হতে পারি তাহলে ৯০ দিনের মধ্যে মৌলিক সুবিধাগুলো জনগণের দোরগোড়ায় পৌঁছে দেবো। আমরা দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করবো এবং সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে প্রত্যেকটি সংস্থার সঙ্গে কথা বলব। আজ রাস্তা করলাম, কালকে বৃষ্টিতে ভিজে গেলে রাস্তা ভেঙে গেল, এ অবস্থা থাকবে না। আমাদের কাজ করার পরে অন্য কোনো সংস্থা, প্রতিষ্ঠান কোনো কাজ করতে পারবে না। আমরা কাজ করার আগে তাদের সময় দেব এবং সুযোগ দেব। কারণ আমরা যেকোনো কাজ কমপক্ষে ১০ বছর মেয়াদি করবো।

মেয়র নির্বাচিত হতে পারলে ঢাকা দক্ষিণের প্রত্যেকটা নেতাকর্মীর জন্য নগর ভবন খোলা থাকবে ২৪ ঘণ্ট। আমাদের ঢাকা আমরাই গড়বো। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন হবে দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, মুকুল বোস, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।#



 

Show all comments
  • Shek Selim ৬ জানুয়ারি, ২০২০, ৬:১২ এএম says : 0
    Hahah hahha best joke. তাপস বলেন, প্রত্যেকটা ওয়ার্ডে আমাদের ছেলেমেয়েদের জন্য খেলাধুলার ব্যবস্থা থাকবে না। ছেলেমেয়েরা যাতে মাদকাসক্ত হয়. সেজন্য পর্যাপ্ত খেলাধুলার ব্যবস্থা করা হবে না. Lotpat and lotpat
    Total Reply(0) Reply
  • taijul Islam ৬ জানুয়ারি, ২০২০, ৯:১৪ এএম says : 0
    what a jooooooks. Mr.Tapos
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ