Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পলাতক ৪ আসামির নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় পলাতক চার আসামির নামে জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন। পলাতক চার আসামি হলেন-মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মুজতবা রাফিদ।

আদালত সূত্র জানায়, পলাতক চার আসামির সম্পদ ক্রোকসংক্রান্ত প্রতিবেদন রোববার জমা দেওয়ার দিন নির্ধারিত ছিল। পুলিশের পক্ষ থেকে এ সংক্রান্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়। আসামিদের নিজেদের নামে স্থাবর-অস্থাবর সম্পদ নেই বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। গত ৩ ডিসেম্বর বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় পলাতক চার আসামির সম্পদ ক্রোকের আদেশ দিয়েছিলেন আদালত। একই সঙ্গে তাদের বিরুদ্ধে হুলিয়া জারির আদেশও দেওয়া হয়েছিল। বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গত ১৩ নভেম্বর ২৫ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

অভিযোগপত্রে বলা হয়, আবরার ফাহাদের বিরুদ্ধে শিবির করার মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ এনে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। আসামিরা পরস্পর যোগসাজশে ও পরস্পরের সহায়তায় এই হত্যাকান্ড ঘটিয়েছেন। গত ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একদল নেতা-কর্মী। আবরার ফাহাদ হত্যার অভিযোগপত্রভুক্ত ২৫ আসামির মধ্যে ২১ জনকে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। ২১ আসামির মধ্যে ১৬ জনের নাম আবরার ফাহাদের বাবার করা হত্যা মামলার এজাহারে রয়েছে।



 

Show all comments
  • Anwar ৬ জানুয়ারি, ২০২০, ১১:১৩ এএম says : 0
    Oh !!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পলাতক

২৭ জানুয়ারি, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ