Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘নিয়ন্ত্রণ রেখায় প্রাণঘাতি অস্ত্র মোতায়েন ভারতের’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরের প্রেসিডেন্ট সরদার মাসুদ খান বলেছেন যে, নিয়ন্ত্রণ রেখায় ভারত প্রাণঘাতি অস্ত্র মোতায়েন করেছে, যা পাকিস্তানের বিরুদ্ধে মোদি সরকারের অত্যন্ত আগ্রাসী পরিকল্পনার একটি নমুনা। বুধবার গভর্নর হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কাশ্মিরের প্রেসিডেন্ট বলেন, ভারতীয় শাসকদের এই দুষ্ট চক্রান্ত শুধু পাকিস্তানের জন্যই বিপজ্জনক নয় গোটা অঞ্চলের শান্তি জন্য বড় ধরনের হুমকি। তিনি বলেন, ভারত এই অঞ্চলের একটি ভুয়া মানচিত্র প্রকাশ করেছে। তবে পাকিস্তান এই হাস্যকর নাটকের সমুচিত জবাব দিয়েছে।

প্রেসিডেন্ট মাসুদ বলেন যে, গত বছর ৫ আগস্ট অধিকৃত অঞ্চলটির বিশেষ মর্যাদা বাতিল করে ভারত জম্মু-কাশ্মিরকে নিজের সঙ্গে যুক্ত করার পর থেকেই এর বিরুদ্ধে সরব প্রতিবাদ করে আসছে পাকিস্তান। সেখানকার জনগণ এ জন্য পাকিস্তানের ২২ কোটি মানুষের কাছে কৃতজ্ঞ। সরদার মাসুদ সতর্ক করে বলেন, ভারতের আগ্রাসি চক্রান্ত গোটা উপমহাদেশের শান্তি ও নিরাপত্তার জন্য হুমকি। আমরা বেলুচিস্তানবাসীর কাছেও কৃতজ্ঞ কারণ তারা গোটা প্রদেশে কাশ্মিরি জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেছে। তিনি হুশিয়ার করে দিয়ে বলেন, পাকিস্তান ও ভারত দুই দেশের হাতেই পারমাণবিক অস্ত্র রয়েছে। তাই তাদের মধ্যে যুদ্ধ বেধে গেলে গোটা অঞ্চলের জন্য তা বিপর্যয় সৃষ্টি করবে। সূত্র : এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ